ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১০ জন নিয়ে পিছিয়ে থেকেও জয় ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:২৭ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

ইনজুরি টাইম মিলিয়ে ম্যাচের শেষ ২৭ মিনিট ১০ জন নিয়েই খেলতে হয়েছে পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটিকে। শুধু তাই নয়, জার্মান ক্লাব শাল্কে জিরোফোরের মাঠে গিয়ে ম্যাচের প্রায় পুরোটা সময় ১-২ গোলে পিছিয়ে ছিল প্রিমিয়র লিগ চ্যাম্পিয়নরা। কিন্তু শেষ মুহূর্তের কারিশমায় চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে শালকের বিরুদ্ধে। জার্মান প্রতিপক্ষকে তাদের ঘরের মাঠে ৩-২ গোলে হারিয়েছে ম্যানসিটি।

খেলা শেষ হওয়ার মাত্র ৫ মিনিট বাকি। ওই সময় ১ গোলে পিছিয়ে গার্দিওলার দল। শেষ পাঁচ মিনিটের মরিয়া আক্রমণে বাজিমাত করে ম্যানসিটি। জোড়া গোল করে শেষ হাসি হাসে প্রিমিয়ার লিগের দ্য সিটিজেনসরা।

ম্যাচের শুরুতেই আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরোর গোলে এগিয়ে গিয়েছিল ম্যানসিটিই। ম্যাচের ১৮তম মিনিটে গোল করেন আগুয়েরো। তবে ডিফেন্সের ভুলে শালকেকে প্রথমার্ধেই জোড়া পেনাল্টি উপহার দেয় ম্যানসিটি।

পেনাল্টি কিক থেকে জোড়া গোল করে ম্যাচের রাশ স্বাগতিক দলের হাতে এনে দেন নাবিল বেনতালিব। শেষ মুহূর্তে লেরয় সেন এবং রাহিম স্টার্লিংয়ের গোলে এ যাত্রায় উতরে যায় ম্যানচেস্টার।

ম্যাচের ১৮ মিনিটের মাথায় ডেভিড সিলভার পাস থেকে গোল করে ম্যানসিটিকে ১-০ লিড এনে দেন আগুয়েরো। তবে ব্যবধান খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৩৬ মনিটে ওতামেন্দি নিজেদের বক্সেই হ্যান্ডবল করে বসেন। তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করার পাশাপাশি রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির নির্দেশ দেন। ৩৮ মিনিটে স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি বেনতালিব। শালকে ১-১ গোলে ম্যাচে সমতায় ফেরে এ সময়।

৪৩ মিনিটে ডেভিড সিলভার ভুলে ফ্রি-কিক পেয়ে যায় শালকে। ফ্রি-কিক নেওয়ার পরে নিজেদের বক্সে সালিফ শেনকে বিপজ্জনকভাবে ফাউল করে বসেন ফার্নান্দিনহো। রেফারি দ্বিতীয়বার পেনাল্টির নির্দেশ দেন শালকের পক্ষে। ৪৫ মিনিটের মাথায় স্পট কিক থেকে পুনরায় গোল করে বেনতালিব লিড এনে দেন স্বাগতিকদের। প্রথমার্ধের খেলা শেষ হয় ম্যানসিটির ১-২ গোলে পিছিয়ে থেকে।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে ম্যাচের ৬৮ মিনিটের মাথায় ওতামেন্দি দ্বিতীয়বার হলুদ কার্ড দেখায় তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়ার নির্দেশ দেন রেফারি। ম্যানসিটি পরিণত হয় ১০ জনের দলে। ৭৮ মিনিটে আগুয়েরোর জায়গায় মাঠে নামেন জার্মান তারকা লেরন সেন ৮৫ মিনিটে গোল করে সিটিকে ২-২ সমতায় ফেরান। ৯০ মিনিটে এডারসনের পাস থেকে ম্যানচেস্টারের হয়ে জয়সূচক গোল করেন রাহিম স্টার্লিং।

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন