ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কৌতিনহোকেও জ্বলে উঠতে সাহায্য করছেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯

২০০৪ সাল থেকে খেলে আসছেন বার্সেলোনায়। সময়ের সাথে সাথে যেন এখন আরও পরিণত লিওনেল মেসি। দলের মূল কাণ্ডারি, লা লিগার সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাও তিনি। তাই বাড়তি দায়িত্বও তার কাঁধে বর্তায়।

দলের কোন খেলোয়াড় একটু বাজে খেললেই নিজে তাকে উদ্বুদ্ধ করতে ব্যস্ত হয়ে পড়েন। এমনটা এবার করলেন কৌতিনহোর সঙ্গে। ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার বার্সায় থাকাকালীন সময়ে যখনই কিছুটা অফফর্মে থাকতেন তখনই এগিয়ে আসতেন মেসি। মাঠেই গোল করিয়ে কিংবা তাকে পেনাল্টি নিতে দিয়ে অনেক উদাহরণ সৃষ্টি করেছেন মেসি।

এবার কৌতিনহোর সঙ্গেও সেই একই কাজ করলেন তিনি। ইনজুরি থেকে ফিরে নিজের সেই আগের ফর্ম ফিরে পাচ্ছিলেন না কৌতিনহো। কয়েকটি ম্যাচে দলে নিজের জায়গাও হারিয়েছিলেন তিনি। মানসিকভাবেও কিছুটা ভেঙ্গে পড়ছিলেন। তার মত একজন উঁচু মানের খেলোয়াড়ের মধ্য থেকে সেরাটা বের করে আনতে এবার মাঠেই সাহায্যের হাত বাড়িয়ে দেন লিওনেল মেসি।

সেভিয়ার বিপক্ষে ৬-১ গোলের জয়ের ম্যাচে প্রথম গোলটিই আসে পেনাল্টি থেকে। কিন্তু মেসি নিজে পেনাল্টি না নিয়ে কৌতিনহোকে দেন যাতে তিনি কিছুটা আত্মবিশ্বাস ফিরে পান। কাজও হয় এতে। স্পট কিক থেকে গোল করে যেন দুর্দান্ত কৌতিনহো ফিরে আসেন। পরে ম্যাচে আরো একটি গোল করেন হেড থেকে। জোড়া গোল করে তাই উচ্ছ্বসিত কৌতিনহো মেসিকে ধন্যবাদ জানাতে এতটুকু কার্পণ্য করেননি।

ম্যাচ শেষে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার বলেন, ‘পেনাল্টি স্বাভাবিকভাবেই ম্যাচে এসেছে। মেসির উদারতাই প্রকাশ করে সে কত উঁচু মানের খেলোয়াড়। ধন্যবাদ মেসি, পেনাল্টিটা আমাকে দেওয়ার জন্য। আমার আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য এটা খুব দরকার ছিল।’

আরআর/এসএএস/পিআর

আরও পড়ুন