ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রিয়ালের থেকেও জুভেন্টাসের গ্রুপকে সেরা বললেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:২৪ পিএম, ১০ ডিসেম্বর ২০১৮

ফুটবল অধ্যায়ে নয়টি মৌসুম কাটিয়েছেন রিয়াল মাদ্রিদে। জিতেছেন সব রকমের ট্রফি। চারটি চ্যাম্পিয়ন্স লিগও তার ঝুলিতে রিয়ালের হয়ে। দলের খেলোয়াড়দের হয়ে খেলে গেছেন দীর্ঘদিন।

কিন্তু হায়! রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমাতেই বোধহয় ফুটবলের আসল সৌন্দর্যটা দেখতে পারছেন রোনালদো। এজন্যেই, নিজের ফুটবল অধ্যায়ে জুভেন্টাসের খেলোয়াড়দের গ্রুপকেই সেরা গ্রুপ বললেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

গাজ্জেতা দেল্লো স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে উঠে আসে এমন চমকপ্রদ এক তথ্য। রোনালদো বলেন, ‘নির্দিষ্ট করে একজনের নাম বলাটা উচিত হবে না কিন্তু আমি বলতে পারি, আমার খেলা দলগুলোর ভেতর জুভেন্টাসের খেলোয়াড়দের গ্রুপই সেরা গ্রুপ। এখানে আমরা একটা দল হিসেবে খেলতে পারে। অন্যান্য জায়গায় অনেকে ছিল যারা নিজেদেরকে বড় প্লেয়ার মনে করে, কিন্তু এখানে আমরা সবাই সমপর্যায়ের। যদি দিবালা কিংবা মানজুকিচ গোল না করতে পারে তবুও তারা খুশি হয় এবং আপনারা দেখেছেন তাদের হাসতে। আমার কাছে এই ব্যাপারটা পুরোটাই উপভোগ্য একটি ব্যাপার। মাদ্রিদেও সবাই অনেক ভদ্র ছিল কিন্তু এখানেই কেবল আমি গ্রুপ হিসেবে খেলতে পারছি। মাদ্রিদে খুব কঠিন ছিল এই ব্যাপারটা কিন্তু এখানে আমরা একটি পরিবার।’

মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হয়েও সেখানে সুখে ছিলেন না রোনালদো। মূলতঃ ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে অন্তর্কলহের কারণেই ক্লাব ছেড়েছেন রোনালদো, ফুটবল পাড়ায় এটা ওপেন সিক্রেট।

চ্যাম্পিয়ন্স লিগের পরের রাউন্ডে উঠলে সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে পারে জুভেন্টাস। রোনালদো সেই ম্যাচ সম্পর্কে বলেন, ‘আমার কাছে মাদ্রিদকে মোকাবেলা করা একদমই সাধারণ ব্যাপার। অতীত যা ছিল তা চলে গেছে। এখন আমি আমার বর্তমান জুভেন্টাসকে নিয়ে ভাবছি। এই জার্সির মর্যাদা রক্ষায় আমি অটুট থাকবো। যদি আমি মাদ্রিদের বিপক্ষে খেলি, তাহলে চেষ্টা করবো আমার সেরা খেলাটা দিতে।’

আরআর/পিআর

আরও পড়ুন