ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দর্শক বিশৃঙ্খলা ঠেকাতে বেসরকারি নিরাপত্তা সংস্থা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ৩০ নভেম্বর ২০১৮

ম্যাচের শেষ বাঁশির পরই গ্যালারির দর্শকরা মাঠে। শেষ হওয়া ফেডারেশন কাপের সেমিফাইনাল ও ফাইনালের পর দেখা গেছে একই চিত্র। এভাবে চলতে থাকলে ভবিষ্যতে বড় অঘটনও ঘটতে পারে। এই আশঙ্কা থেকেই দর্শকদের বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশের পাশাপাশি বেসরকারি নিরাপত্তা সংস্থাকেও ব্যবহার করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

শুক্রবার স্বাধীনতা কাপের লোগো উন্মোচন অনুষ্ঠানে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি পুলিশের পাশপাশি বেসরকারি নিরাপত্তা সংস্থার সদস্যরাও স্টেডিয়ামে থাকবে।’

ফেডারেশন কাপের সেমিফাইনালে শেখ জামালের বিরুদ্ধে জয়ের পর এবং ফাইনালে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে জয়ের পর আবাহনীর সমর্থকরা ফেন্সিং টপকে মাঠে প্রবেশ করে। তখন পুরো মাঠই ভরে গিয়েছিল দর্শকে।

কেবল মাঠে প্রবেশই নয়, গ্যালারিতে প্রবেশের সময় বসুন্ধরা কিংসের সমর্থকরাও বাফুফের কর্মকর্তা, কর্মচারিদের সঙ্গে খারাপ আচরণ করেছে। সমর্থকরা জোর করে ভিভিআইপিতে ঢোকার চেষ্টা করেছে। এসব মাথায় রেখেই বাফুফে স্বাধীনতা কাপের ম্যাচ চলাকালীন ও ম্যাচের পর খেলোয়াড় ও রেফারিদের নিরাপত্তার জন্য বাড়তি উদ্যোগ নিয়েছে।

স্বাধীনতা কাপের ম্যাচগুলো সম্প্রচার করবে চ্যানেল নাইন। বাংলাদেশ টেলিভিশনও খেলা দেখাবে। তবে সরকারি এ প্রতিষ্ঠানটি কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছে। টুর্নামেন্টের গ্যালারির টিকিটের দাম ৩০ টাকা।

আরআই/এমএমআর/পিআর

আরও পড়ুন