ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্বাধীনতা কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বিজেএমসি-সাইফ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৮ নভেম্বর ২০১৮

ঘরোয়া ফুটবল মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট স্বাধীনতা কাপ ফুটবল মাঠে গড়াচ্ছে শনিবার। ফেডারেশন কাপের মতো এ টুর্নামেন্টেও অংশ নিচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫ টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের দুই দল বিজেএমসি ও সাইফ স্পোর্টিং ক্লাব।

স্বাধীনতা কাপ হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের পর। বাফুফের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার মাঠে গড়ানোর কথা ছিল লিগ। কিন্তু জাতীয় নির্বাচনের কারণে বাফুফে ঘরোয়া সূচিতে পরিবর্তন এনে লিগের আগে স্বাধীনতা কাপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। শনিবার শুরু হয়ে স্বাধীনতা কাপ শেষ হবে ২৪ ডিসেম্বর ফাইনালের মধ্যে দিয়ে।

স্বাধীনতা কাপ আগে হওয়াতে ক্লাবগুলো ভালোই প্রস্তুতি নিতে পারবে লিগের জন্য। তাছাড়া এবার বিদেশি খেলোয়াড়রাও থাকছেন স্বাধীনতা কাপে। গত মৌসুমের শেষ টুর্নামেন্ট ছিল স্বাধীনতা কাপ। আয়োজন হয়েছিল শুধুই স্থানীয় খেলোয়াড়দের নিয়ে। এবার ক্লাবগুলো চারজন করে বিদেশি খেলোয়াড় নেয়ার সুযোগ পেয়েছে। টুর্নামেন্ট বেশ জমবে বলেই মনে করছেন ফুটবল সংশ্লিষ্টরা।

টুর্নামেন্টের নাম ছাড়া ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপের মধ্যে আর কোনো পার্থক্য নেই। ১৩ দল চার গ্রুপে ভাগ হয়ে খেলবে। তারপর ৪ গ্রুপসেরা ৮ দল উঠবে কোয়ার্টার ফাইনালে। ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন আবাহনী মাঠে নামবে দ্বিতীয় দিন রবিবার। তাদের প্রতিপক্ষ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। একই দিন সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব খেলবে নবাগত দল নোফেল স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে।

আরআই/এমএমআর/আরআইপি

আরও পড়ুন