ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাবেক চ্যাম্পিয়ন আর নতুনের লড়াই

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৯ নভেম্বর ২০১৮

শেখ জামালকে হারিয়ে ফাইনালে উঠে আবাহনী এখন প্রতিপক্ষের অপেক্ষায়। ফেডারেশন কাপের হ্যাটট্রিক শিরোপা জয়ের পথে আবাহনীর বাধা হবে কোন দল? সাবেক চ্যাম্পিয়ন শেখ রাসেল? নাকি ঘরোয়া ফুটবলে নতুন শক্তি বসুন্ধরা কিংস? মঙ্গলবার বিকেলে সে ফয়সালা হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। রাসেল আর বসুন্ধরার ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়।

শেখ রাসেল ও বসুন্ধরা কিংস এই প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে। এবারই বাংলাদেশ প্রিমিয়ার লিগে উঠেছে বসুন্ধরা। অভিষেক আসরেই তারা গড়েছে বিগ বাজেটের দল। নীল আর লাল জার্সিধারীদের দ্বিতীয় সেমিফাইনাল বেশ জমবে বলেই ধারণা করা হচ্ছে।

গ্রুপ পর্বে শেখ রাসেল মুক্তিযোদ্ধা ও আবাহনীকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে এবং কোয়ার্টার ফাইনালে হারায় চট্টগ্রাম আবাহনীকে। অন্য দিকে বসুন্ধরা কিংসের অভিষেকটা ছিল রাজসিক। ১০ বারের চ্যাম্পিয়ন মোহামেডানকে হারিয়ে এবং পরের দুই ম্যাচে শেখ জামাল ও নোফেলের সঙ্গে ড্র করে কোয়ার্টার ফাইনালে ওঠে তারা। কোয়ার্টার ফাইনালে বসুন্ধরা কিংস হারিয়েছে বিজেএমসিকে।

ম্যাচটি কঠিন প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ হবে বলে মনে করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের কোচ সাইফুল বারী টিটু ‘সেমিফাইনাল মানেই গুরুত্বপূর্ণ। বসুন্ধরা ভালো দল। তাদের সঙ্গে আমাদের সর্বোচ্চটা দিয়ে খেলতে হবে। তবে আমাদের একটা দূর্বলতা আছে স্কোরিংয়ে। অন্য দিকে বসুন্ধরা কিংসের আক্রমণভাগটা বেশ শক্তিশালী।’

বসুন্ধরা কিংসের কোচ স্প্যানিশ কোচ অস্কার ব্রæজেন বললেন,‘সেমিফাইনাল ম্যাচ। যেখানে জয়ের কোনো বিকল্প নেই। আমাদের লক্ষ্য থাকবে দ্রুত গোল করে লীড নেয়া। সেমিফাইনাল জিতে ফাইনালে উঠতে সবাই নিজেদের সেরাটা খেলবেন।’

যেভাবে সেমিফাইনালে দুই দল

গ্রুপ পর্ব
শেখ রাসেল-২ : মুক্তিযোদ্ধা-০
শেখ রাসেল-১ : আবাহনী-০
বসুন্ধরা কিংস-৫ : মোহামেডান-২
বসুন্ধরা কিংস-১ : শেখ জামাল-১
বসুন্ধরা কিংস-১ : নোফেল এসসি-১

কোয়ার্টার ফাইনাল
শেখ রাসেল-১ : চট্টগ্রাম আবাহনী-০
বসুন্ধরা কিংস-৫ : বিজেএমসি-১

আরআই/আইএইচএস/এমএস

আরও পড়ুন