ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কাভানির হ্যাটট্রিকের আগুনে পুড়লো মোনাকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:১৯ পিএম, ১২ নভেম্বর ২০১৮

২০১৬-১৭ মৌসুমের শিরোপাও জিতেছিল দলটি। কিন্তু মাঝে এক মৌসুম বাদ দিয়ে চলতি মৌসুমে চলে গেছে একেবারে খাদের কিনারায়। রেলিগেশনের শঙ্কায় ভুগতে শুরু করেছে এএস মোনাকো। এমন পরিস্থিতিতে তারা রোববার রাতে মুখোমুখি হয়েছিল নেইমার, এমবাপে এবং কাভানিদের দল প্যারিস সেন্ট জার্মেইয়ের।

নিজেদের মাঠ স্টেডে লোইসে পিএসজি স্টাইকারদের একের পর এক গোলে বিধ্বস্ত হতে হয়েছে মোকানোকে। উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি করলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। তার হ্যাটট্রিকের সুবাধেই মোনাকোকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে পিএসজি। দলের হয়ে বাকি গোলটি করেন নেইমার।

ফরাসি লিগ ওয়ানে ১৩ ম্যাচের সব ক’টিতে জয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পিএসজি। অন্যদিকে ১৩ ম্যাচ থেকে মাত্র ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে ১৯তম স্থানে রয়েছে মোনাকো। এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে না পারলে নিশ্চিত পরের মৌসুমে রেলিগেশনের মুখে পড়তে হবে তাদেরকে।

কাইলিয়ান এমবাপে উঠে এসেছেন এই মোনাকো থেকে। অথচ সেই ক্লাবটিরই এখন করুণ অবস্থা। কোচ থিয়েরি অঁরি এখনও কোনো জয় পেলেন না মোনাকোর হয়ে। এডিনসন কাভানি হ্যাটট্রিক করলেও এর মধ্যে দুটি গোল এসেছে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) মাধ্যমে।

খেলার চতুর্থ মিনিটেই পিএসজিতে এগিয়ে দেন কাভানি। নেইমারের ক্রস থেকে দৌড়ের ওপর থেকেই পা লাগান কাভানি। যদিও ওই গোলটিই দিতে হয়েছে ভিএআরের মাধ্যমে। ৭ মিনিট পর, খেলার ১১ মিনিটের সময় মুসা দিয়াবির ক্রসকে পা বাড়িয়ে ছোঁয়ান শুধু কাভানি। এবারও ভিএআর এবং শেষ পর্যন্ত গোল।

তবে তৃতীয় গোল নিয়ে কোনো প্রশ্ন ছিল না। খেলার ৫৩ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন কাভানি। ৬৪ মিনিটে পেনাল্টি থেকে নেইমার গোল করে মোনাকোর পরাজয়ের কফিনে শেষ পেরেক ঠুকে দেন।

আইএইচএস/পিআর

আরও পড়ুন