ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আবাহনীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন শেখ রাসেল

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:১৭ পিএম, ০৫ নভেম্বর ২০১৮

একটি করে ম্যাচ জিতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র। দুই দলের লড়াইটা ছিল গ্রুপসেরা হওয়ার। সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে সে লড়াইয়ে আবাহনীকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়ে রাসেল সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনীর। অন্যদিকে আবাহনী কোয়ায়ার্টার ফাইনাল খেলবে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে।

ধারে-ভারে আবাহনী এগিয়ে থাকলেও মাঠে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। তবে এগিয়ে থাকা শেখ রাসেল দ্বিতীয়ার্ধে রক্ষণে বেশি মনযোগ দেয়ায় আবাহনী বেশি সময় ছিল ব্লুজদের বক্সের আশপাশে। কিন্তু গোল করে তারা ম্যাচে ফিরতে পারেনি। ড্র করলেও গোল গড়ে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হতো শেখ রাসেল। ৩০ মিনিটে করা গোলটি ধরে রেখেই শেখ রাসেল নিশ্চিত করে গ্রুপসেরা হওয়া।

শেখ রাসেলকে মর্যাদার লড়াইয়ে জয় এনে দেন উজবেকিস্তানের ফরোয়ার্ড আজিজভ। বিশ্বনাথের ভলি ক্রসবারে লেগে ফেরত এলে বল ধরে গোলমুখে ক্রস নেন মেজবাহ উদ্দিন। আজিজভ দারুণ হেডে বল পাঠিয়ে দেন আবাহনীর জালে।

আবাহনী ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল। রুবেল মিয়ার ক্রসে পোস্টের সামনে দাঁড়িয়েও পা লাগাতে পারেনি আবাহনীর স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন। ম্যাচের পর শেখ রাসেলের কোচ সাইফুল বারী টিটু বলেছেন, ‘আমরা ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হতাম। ১ গোলে ম্যাচটি জিতেছি তাতে আমরা খুশি।’

আরআই/এসএএস/পিআর

আরও পড়ুন