ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিষিদ্ধ হতে পারেন ফুটবলার নাসির উদ্দিন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৪ অক্টোবর ২০১৮

পেশাদার ফুটবলের দলবদলে অপেশাদার কার্যকলাপের খেসারত দিতে যাচ্ছেন দেশের অন্যতম সেরা ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী। গত বাংলাদেশ প্রিমিয়ার লিগে আবাহনীতে খেলা অভিজ্ঞ এ ডিফেন্ডার পুরোনো ক্লাবে থাকবেন বলে ৩ লাখ টাকা অগ্রিম নিয়েছিলেন; কিন্তু পরবর্তীতে তিনি যোগ দেন প্রিমিয়ারের নবাগত দল বসুন্ধরা কিংসে।

আবাহনী নাসির উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে বাফুফেতে অভিযোগ করে আবাহনী। বাফুফের প্লেয়ার স্ট্যাটাস কমিটি তদন্ত করে নাসিরের বিরুদ্ধে আনা আবাহনীর অভিযোগের প্রমাণ পেয়েছে। বুধবার প্লেয়ার স্ট্যাটাস কমিটি সভা করে নাসির উদ্দিনকে ৩ দিনের মধ্যে আবাহনীর সঙ্গে সমঝোতায় আসতে নির্দেশ দিয়েছে।

নাসির উদ্দিন চৌধুরী বাফুফের প্লেয়ার স্ট্যাটাস কমিটির আলটিমেটাম অনুযায়ী ঝামেলা মিটমাট করতে ব্যর্থ হলে এবার তাকে খেলার বাইরে থাকতে হবে। কারণ, আবাহনীর সঙ্গে সমঝোতা করতে না পারলে প্রিমিয়ার লিগের বাইলজের ২৬.৮ ধারা অনুযায়ী নাসির উদ্দিন এক বছর ফুটবল থেকে নিষিদ্ধ হতে পারেন।

আবাহনী সূত্রে আভাস পাওয়া গেছে তারা কোনোভাবেই নাসিরের সঙ্গে সমঝোতা করবে না। কারণ, নাসিরের পজিশনে তারা অন্য ভালো খেলোয়াড় নিতে পারেনি। যা বর্তমান চ্যাম্পিয়নদের জন্য একটা ক্ষতি। আবাহনী কোনো সমঝোতায় না এলে নাসির উদ্দিনের মাফ পাওয়ার কোনো উপায় থাকবে না।

শাস্তির মুখে জাতীয় দলের দুই তরুণ ফুটবলার গোলরক্ষক আনিসুর রহমান জিকু ও উইঙ্গার মোহাম্মদ ইব্রাহিমও। তাদের বিরুদ্ধে অভিযোগ অবশ্য অর্থকড়ির নয়। গত প্রিমিয়ার লিগে সাইফ স্পোর্টিংয়ে খেলা এই দুইজন এবার যোগ দিয়েছেন বসুন্ধরা কিংসে।

আগেই আনা অভিযোগে সাইফ স্পোর্টিং ক্লাব বলেছে, এই দুই খেলোয়াড় দলের অনুমতি ছাড়া খ্যাপ খেলতে গিয়েছিলেন। তাদেরও বাফুফের প্লেয়ার স্ট্যাটাস কমিটি ৩ দিনের সময় দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে সমঝোতায় আসতে। না পারলে তাদের আর্থিক জরিমানা দিতে হতে পারে।

আরআই/আইএইচএস/পিআর

আরও পড়ুন