ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টানা ৩ ম্যাচ জয়বঞ্চিত বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৫১ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৮

ড্র, হার, ড্র; স্প্যানিশ লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার সবশেষ তিন ম্যাচের ফলাফল এগুলো। গত শনিবার জিরোনার বিপক্ষে ড্র দিয়ে শুরু, মাঝে লেগানেসের বিপক্ষে হার, আর এই শনিবার রাতে অ্যাতলেটিকো বিলবাওয়ের সাথে ড্র করে টানা তিন ম্যাচে জয়বঞ্চিত থাকলেন লিওনেল মেসিরা।

ঘরের মাঠে বিলবাওয়ের বিপক্ষে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বার্সেলোনা। প্রথমে গোল করে আর্নেস্ত ভালভার্দের শিষ্যদের চেপে ধরেছিল বিলবাও। তবে ম্যাচের শেষদিকে লিওনেল মেসি ও মুনির এল হাদ্দাদির দারুণ বোঝা পড়ায় ১ পয়েন্ট পেয়ে যায় বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকেই বিলবাওয়ের রক্ষণে হানা দিতে থাকেন মেসি, দেম্বেলেরা। কিন্তু কাজের কাজ করতে ব্যর্থ হন তারা। কম যায়নি বিলবাওয়ের খেলোয়াড়রাও। হুটহাট আক্রমণে ব্যতিব্যস্ত করে তোলে কাতালানদের রক্ষণ।

৪১তম মিনিটে ম্যাচের প্রথম গোলটাও করে বিলবাও। বাঁ দিক থেকে স্বদেশি মিডফিল্ডার মার্কেল সুসায়েতার ক্রস ছোট ডি-বক্সের সামনে পেয়ে শূন্যে পা বাড়িয়ে দেন স্প্যানিশ ডিফেন্ডার অস্কার ডি মার্কোস। চেয়ে দেখা ছাড়া আর কোনো উপায় ছিল না বার্সা গোলরক্ষক টের স্টেগানের সামনে।

পিছিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। বিরতির পরে মাঠে নামেন লিওনেল মেসি। পরাজয়ের শঙ্কা তখন বার্সা শিবিরে। ভাগ্যও তখন তাদের বিরুদ্ধে। ৬২ মিনিটে ফিলিপে কৌতিনহো ও ৭৭ মিনিটে মেসির শট ফিরে আসে গোলপোস্টে লেগে।

তবে ৮৪ মিনিটে ঠিকই গোল পেয়ে যায় বার্সেলোনা। মেসির প্রথম শট গোলরক্ষক ঠেকানোর পর ডান পায়ের শটে ছয় গজের বক্সে মুনির এল হাদ্দাদির উদ্দেশ্যে বাড়ান বার্সা অধিনায়ক। টোকা দিয়ে বল জালের ঠিকানায় পাঠান তিন মিনিট আগে বদলি হিসেবে নামা স্প্যানিশ ফরোয়ার্ড এল হাদ্দাদি।

পরে আর কোনো গোল করতে না পারায় ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের। সাত ম্যাচে ৪ জয় ও ২ ড্র'তে বার্সেলোনার পয়েন্ট ১৪।

এসএএস/এমএস

আরও পড়ুন