ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ দলে বড় পরিবর্তন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:২১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৮

বড় ধরনের পরিবর্তন এনে বঙ্গবন্ধু গোল্ডকাপের দল ঘোষণা করেছেন জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে। বৃহস্পতিবার সকালের অনুশীলন সেশন শেষেই বঙ্গবন্ধু গোল্ডকাপের ২৩ খেলোয়াড়ের পাশে মোটা দাগ দিয়ে রাখেন কোচ, দুপুরে দল জমা দেন বাফুফের কাছে। সাফ চ্যাম্পিয়নশিপের দলের ৭ জনকে দেখা যাবে না বঙ্গবন্ধু গোল্ডকাপে।

জাফর ইকবালকে সাফ চ্যাম্পিয়নশিপের দলে না রাখায় প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন জাতীয় দলের ইংলিশ কোচ জেমি ডে। কোচের ব্যাখা ছিল ‘জাফর ইকবালের চেয়ে ভালো বিকল্প আমার হাতে আছে।’ সেই জাফর ইকবালকে রেখেই বঙ্গবন্ধু গোল্ডকাপের দল ঘোষণা করেছেন জেমি ডে।

আলোচিত গোলরক্ষক শহিদুল আলম সোহেলকে বাদ দিয়েছিলেন আগেই। নেপালের বিপক্ষে হাস্যকর গোল খাওয়া আবাহনীর এ গোলরক্ষককে তিনি রাখেনটি প্রাথমকি ক্যাম্পের ৩১ জনের তালিকায়। সোহেল ছাড়াও সাফ চ্যাম্পিয়নশিপের দল থেকে বাদ পড়েছেন সোহেল রানা, ফয়সাল মাহমুদ, সুশান্ত ত্রিপুরা, সা’দ উদ্দিন, নাসির উদ্দিন চৌধুরী ও সাখাওয়াত হোসেন রনি।

সাফে স্কোয়াড ছিল ২০ সদস্যের। বঙ্গবন্ধু গোল্ডকাপের সদস্য ২৩ জন। অর্থাৎ দলে যোগ হয়েছেন ১০ জন। জাফর ইকবাল ছাড়া দলে ফেরা উল্লেখযোগ্য হলেন ডিফেন্ডার ইয়াসিন খান, গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন, স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন ও রবিউল হাসান। আরো ফিরেছেন মতিন মিয়া, রহমত মিয়া, ইব্রাহিম। নতুন মুখ ফরোয়ার্ড জাভেদ খান।

বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ স্কোয়াড
গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, রাসেল মাহমুদ লিটন।
ডিফেন্ডার : ওয়ালি ফয়সাল, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা।
মিডফিল্ডার : মামুনুল ইসলাম, ইমন মাহমুদ বাবু, বিপলু আহমেদ, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভুঁইয়া, মাসুক মিয়া জনি।
উইঙ্গার : রবিউল হাসান, জাফর ইকবাল, ইব্রাহিম।
ফরোয়ার্ড : মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, জাভেদ খান, নাবীব নেওয়াজ জীবন।

আরআই/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন