ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোনালদোকে ভোট দিলেন মেসি, মেসিকে দেননি রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

ফিফা বর্ষসেরা ফুটবলার ঘোষণা হয়ে গেছে সোমবার রাতেই। ক্রিশ্চিয়ানো রোনালদো এবং মোহামেদ সালাহকে পেছনে ফেলে ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে নিয়েছেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান ফুটবলার লুকা মদ্রিচ। প্রথম ক্রোয়েশিয়ান ফুটবলার হিসেবে ফুটবলারদের ব্যক্তিগত সেরার পুরস্কার জিতলেন মদ্রিচ।

চার ধরনের ভোটার ভোট দিয়েছে ফিফা বর্ষসেরা নির্বাচনে। ফিফার প্রতিটি দেশের অধিনায়ক এবং কোচ, নির্বাচিত কিছু ক্রীড়া সাংবাদিক এবং সমর্থক। লুকা মদ্রিচ ভোট পেয়েছেন ২৯ ভাগ ভোট। দ্বিতীয় হওয়া রোনালদো পেয়েছেন ১৯ ভাগ। মোহামেদ সালাহ’র ঝুলিতে গেছে ১১.২ ভাগ, ফ্রান্সের কাইলিয়ান এমবাপে পেয়েছেন ১০ ভাগ এবং লিওনেল মেসি পেয়েছেন ৯ ভাগ ভোট।

ফলাফল ঘোষণার পরই প্রকাশ হয়েছে, জাতীয় দলের অধিনায়ক এবং কোচরা কে কাকে ভোট দিয়েছেন সে হিসাব। যেখানে দেখা যাচ্ছে আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে ভোট দিয়েছেন লিওনেল মেসি। তিনি তার সেরা তিনজন বেছে নেয়ার ক্ষেত্রে এক নম্বরে ভোট দিয়েছেন লুকা মদ্রিচকে। দুই নম্বরে ভোট দিয়েছেন কাইলিয়ান এমবাপেকে এবং তিন নম্বরে তিনি বেছে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

jagonews

এই প্রথম ফিফা বর্ষসেরার ভোটাভুটিতে মেসি তার চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোকে একটি ভোট দিলেন। যদিও তাকে রেখেছেন তিনি তিন নম্বরে। যার অর্থ, প্রথম দু’জনের তুলনায় পয়েন্ট কিছুটা কম। কারণ, ১ নম্বর পছন্দ যে পয়েন্ট পাবে, দুই নম্বর পছন্দ পাবে তার চেয়ে কম এবং তিন নম্বর আরও কম। তবুও তো রোনালদো মেসির একটি ভোট পেলেন।

কিন্তু মেসি ভোট দিলেও মেসিকে ভোট দেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগালের অধিনায়ক হিসেবে ভোট দেন সিআর সেভেন। তিনি এক নম্বরে বেচে নিয়েছেন রিয়ালের সতীর্থ ফ্রান্স ডিফেন্ডার রাফায়েল ভারানেকে। দুই নম্বরে ভোট দিয়েছেন লুকা মদ্রিচ এবং তিন নম্বরে দিয়েছেন আন্তোনিও গ্রিজম্যানকে। মেসি সেরা তিনের কোনো জায়গাতেই ভোট পেলেন না।

যিনি হয়েছেন ফিফা বর্ষসেরা, সেই লুকা মদ্রিচও ক্রোয়েশিয়া জাতীয় দলের অধিনায়ক। তিনি নিজেকে তো আর ভোট দিতে পারেননি! নিয়ম নেই বলে। মেসিকেও দেননি। মদ্রিচ এক নম্বরে বাছাই করেছেন রাফায়েল ভারানেকে। দুই নম্বরে ভোট দিয়েছেন রোনালদো এবং তিন নম্বরে দিয়েছেন আন্তোনিও গ্রিজম্যানকে।

jagonews

রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস। তিনি আবার স্পেন জাতীয় দলের অধিনায়কও। রোনালদো রিয়াল ছাড়ার পর তার সঙ্গে রামোসের সম্পর্কটা ভালো যাচ্ছিল না। সেই রামোস কিন্তু মেসি-রোনালদো দু’জনকেই ভোট দিলেন। যদিও তার সেরার স্থানটি পেয়েছেন মদ্রিচ। দুই নম্বরে রোনালদো এবং তিন নম্বরে তিনি ভোট দিয়েছেন মেসিকে।

ইংল্যান্ড অধিনায়ক এবং রাশিয়া বিশ্বকাপে গোল্ডেন বুট বিজয়ী ফুটবলার হ্যারি কেইন ভোট দিয়েছেন মেসি-রোনালদো দু’জনকেই। তার সেরার স্থানে ছিলেন রোনালদো এবং দ্বিতীয় স্থানে ভোট দেন মেসিকে। তিন নম্বরে তিনি রাখেন বেলজিয়ান ফুটবলার কেভিন ডি ব্রুইনিকে।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন