ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সবচেয়ে বড় জয় ভিয়েতনামের মেয়েদের

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:২৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১৮ গোল দিয়ে এএফসি অনুর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে উড়ছে বাংলাদেশের মেয়েরা। বুধবার দুপুরে তহুরা-শামসুন্নাহাররা নিজেদের দ্বিতীয় ম্যাচে ৮-০ গোলে লেবাননকে উড়িয়ে দেয়ার কয়েক ঘন্টা পর ভিয়েতনাম দেখিয়েছে তারাও পারে। বিকেলে ভিয়েতনামের মেয়েরা ১৪-০ গোলে হারিয়েছে বাহরাইনকে।

কমলাপুর বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ভিয়েতনাম প্রথমার্ধে ১০-০ গোলে এগিয়েছিল। দ্বিতীয়ার্ধে আরো চার গোল দিয়ে ‘এফ’ গ্রুপে সবচেয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ভিয়েতনামের কিশোরীরা। বাংলাদেশের মতো ভিয়েতনামেরও দুই ম্যাচে ৬ পয়েন্ট এবং ১৮ গোল।

ভিয়েতনামের ফরোয়ার্ড ডং থান থাও একাই করেছেন ৬ গোল। অধিনায়ক ভু থাই হো করেছেন ৪ গোল। বাকি ৪ গোলের মধ্যে থাই হু কুন তিনটি এবং এনগো থাই হুইয়েন একটি গোল করেছেন।

অনুমিতই ছিল এই গ্রুপে বাংলাদেশের প্রধান প্রতিপক্ষ হবে ভিয়েতনাম। আশিয়ানের এ দেশটি দুই ম্যাচে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে সেটাই প্রমান করেছে। গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ ও ভিয়েতনামের ম্যাচের ফলই নির্ধারণ করবে এই গ্রুপের ভাগ্য।

বাংলাদেশের ম্যাচের পর খেলতে নামায় হিসেবটা মাথায়ই ছিল ভিয়েতনামের। ১৫ গোলে জিতলে তারাই উঠে যেত টেবিলের শীর্ষে। প্রথমার্ধে ১০-০ তে এগিয়ে যাওয়ার পর ধরে নেয়া হয়েছি গোলের লক্ষ্য পূরণ করেন মাঠ ছাড়বে তারা। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশকে টপকানো হয়নি তাদের।

আরআই/আইএইচএস/এমএস

আরও পড়ুন