ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোনালদোই কি ভাঙবেন ৮৯ বছরের রেকর্ড?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:০৬ পিএম, ২৫ আগস্ট ২০১৮

ক্রিশ্চিয়ানো রোনালদো, রেকর্ডের বরপুত্র। পর্তুগিজ যুবরাজ যেখানে পা ফেলেন, সেখানেই সোনা ফলে। জুভেন্টাসে এসে কি সেই ধারায় ছেদ পড়বে? নাকি ৮৯ বছরের রেকর্ডও ভেঙে দেবেন সাবেক রিয়াল তারকা?

অনলাইন বেটিংয়ের সবচেয়ে বড় ওয়েবসাইট 'বেটফেয়ার' কিন্তু একটি হিসেব কষে ফেলেছে। রোনালদোর পক্ষে বাজির দর যে ৬/১। অর্থাৎ, ইতালিয়ান শীর্ষ লিগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটা কেবল রোনালদোই ভাঙতে পারবেন বলে মনে করা হচ্ছে।

১৯২৯ সালে সিরি-আর এক মৌসুমে ৩৬ গোল করে রেকর্ড গড়েছিলেন জিনো রসেতি। দীর্ঘ সময় পর গত মৌসুমে এই রেকর্ডটা ভাঙার খুব কাছে চলে এসেছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েন। তবে তিনি রসেতিকে ছুঁতে পেরেছেন, পেরিয়ে যেতে পারেননি। রেকর্ডটা তাই যৌথভাবে দুজনের দখলে।

'বেটফেয়ার' মনে করছে, দীর্ঘদিন ধরাছোঁয়ার বাইরে থাকা এই রেকর্ড ইতালিতে নিজের প্রথম মৌসুমেই ভেঙে দিতে পারবেন রোনালদো। রিয়ালে তার যে অর্জন, সেটা দেখে এমন বাজি তো ধরাই যায়! লস ব্লাঙ্কোসের হয়ে তিন মৌসুমে ৪০ বা তার বেশি গোল করেছেন সিআরসেভেন। সবমিলিয়ে বার্নাব্যুতে নয় মৌসুমে গোলগড় ৩৪.৫।

লা লিগাতে এমন যার অর্জন, সিরিআতে কেন হবে না? যদিও এখন পর্যন্ত জুভেন্টাসের হয়ে গোলের দেখা পাননি রোনালদো। চিয়েভোর বিপক্ষে প্রথম লিগ ম্যাচে দল জিতলেও জাল কাঁপাতে পারেননি পর্তুগিজ ফরোয়ার্ড। তাতে কি ? সামনে তো পুরো মৌসুমই পড়ে রয়েছে!

এমএমআর/জেআইএম

আরও পড়ুন