ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাদপড়া ফুটবলারদেরও ইন্দোনেশিয়া পাঠাচ্ছে বাফুফে

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:০৬ পিএম, ০৮ আগস্ট ২০১৮

এশিয়ান গেমস সামনে রেখে দক্ষিণ কোরিয়ায় কন্ডিশনিং ক্যাম্পে ২৭ ফুটবলার পাঠিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের মধ্যে থেকে গেমসের জন্য ২০ জন নির্বাচন করেছেন বাংলাদেশ ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। তবে দলে জায়গা না পাওয়াদের দেশে ফিরিয়ে না এনে তাদেরও ইন্দোনেশিয়া পাঠাবে বাফুফে। যেহেতু এই অনুশীলন সেপ্টেম্বরের সাফ চ্যাম্পিয়নশিপ ও অক্টোবরের বঙ্গবন্ধু গোল্ডকাপেরও, তাই বাদ পড়া সিনিয়র-জুনিয়রদের দলের সঙ্গেই পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

‘গেমসে ফুটবল দলের অফিসিয়াল সদস্য ২৪ জন। ২০ ফুটবলারের সঙ্গে কোচ-কর্মকর্তা ৪ জন। এদের আবাসন হবে গেমস হোটেলে। যে হোটেলে ফুটবল দল থাকবে তাদের পাশেই আরেকটি হোটেলে অন্য খেলোয়াড় ও কর্মকর্তাদের রাখার ব্যবস্থা করেছি আমাদের খরচে। কারণ, বাদ পড়া খেলোয়াড়রাও দলের সঙ্গে থাকলে অনুশীলনে সুবিধা হবে। ওই কয়জনকে দেশে ফিরিয়ে আনলে এখানে তাদের অনুশীলন কিভাবে হবে, সেটা একটা সমস্যা। তাই আমাদের বাড়তি অর্থ গেলেও তাদের দলের সঙ্গে ইন্দোনেশিয়া পাঠাচ্ছি’-বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক।

এশিয়ান গেমসে ফুটবল দল অনূর্ধ্ব-২৩। সর্বাধিক ৩ জন সিনিয়র খেলোয়াড় রাখা যায়। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার তপু বর্মন ও মিডফিল্ডার জামাল ভূঁইয়া দলে আছেন সিনিয়র কোটায়। মামুনুল ইসলাম, নাসির উদ্দিন চৌধুরী. ওয়ালি ফয়সাল, ফয়সাল মাহমুদ, ইমন বাবু, সাখাওয়াত রনিরা দলের সঙ্গে থেকে প্রস্তুত হবেন সাফ চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য।

দক্ষিণ কোরিয়া থেকে ফুটবল দল ইন্দোনেশিয়া যাবে ১১ আগস্ট। বাংলাদেশের প্রথম ম্যাচ ১৪ আগস্ট উজবেকিস্তানের বিরুদ্ধে। গ্রুপের দ্বিতীয় ম্যাচ ১৬ আগস্ট থাইল্যান্ডের বিরুদ্ধে। শেষ ম্যাচের প্রতিপক্ষ কাতার। ম্যাচটি হবে ১৯ আগস্ট।

এশিয়ান গেমসের চূড়ান্ত ফুটবল দল

আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, ফজলে রাব্বি, জাফর ইকবাল, জামাল ভূঁইয়া, মাহবুবুর রহমান, তপু বর্মন, মাহফুজ হাসান প্রীতম, মনজুরুর রহমান, মাসুক মিয়া জনি, মো. আবদুল্লাহ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, সা’দ উদ্দিন, রহমত মিয়া, মতিন মিয়া, রবিউল হাসান, বিপুল আহমেদ, আতিকুর রহমান ফাহাদ।

ম্যানেজার : সত্যজিৎ দাস রুপু, কোচ : জেমি ডে, সহকারী কোচ : স্টুয়ার্ট পল ওয়াটকিস, ফিটনেস কোচ : রজার পল ডেভিস।

আরআই/এমএমআর/আরআইপি

আরও পড়ুন