ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপ জিতে প্রতিজ্ঞা রাখলেন জিরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:৪১ পিএম, ২৩ জুলাই ২০১৮

বিশ্বকাপ জিতলে সাধের বাহারি চুল কেটে ফেলবেন। এমন প্রতিজ্ঞাই করেছিলেন ফ্রান্সের তারকা স্ট্রাইকার অলিভিয়ের জিরু। বিশ্বকাপ জয়ের এক সপ্তাহ হয়ে গেলো। অনেকেই ভেবেছিলেন সেই প্রতিজ্ঞা হয়তো ভুলে গেলেন এই ফরাসী তারকা।

সত্যিটা প্রকাশ পেল রোববার। প্রতিজ্ঞার কথা ভোলেননি জিরু। চ্যাম্পিয়ন হয়ে কথা রেখেছেন তিনি। মাথার চুল কামিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবিও পোস্ট করেছেন এই ফরাসি স্ট্রাইকার।

ফুটবল দুনিয়ায় অন্যতম সেরা হেয়ারস্টাইলের মালিক ছিলেন জিরুড। তার ব্যাকব্রাশ চুলের স্টাইল নারী ফ্যানেদের হৃদয়ে ঝড় তুলত বলা চলে। সেই বাহারী চুল কেটেই প্রতিজ্ঞা রক্ষা করলেন এই ফরাসি ফুটবলার।

রাশিয়ার মাটিতে ৭ ম্যাচে একটিও গোল করতে পারেননি। শুধু তাই পোস্ট লক্ষ্যে একটি শটও নিতে পারেননি। তবে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের পেছনে তার অবদান কম ছিল না। পুতিনের দেশে ফরাসি দলের অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন জিরু। রাশিয়া থেকে কামব্যাকের পর এই মুহূর্তে ছুটির মধ্যে রয়েছেন তিনি। দু’সপ্তাহের মধ্যেই প্রিমিয়র লিগের ক্লাব চেলসির প্রাক মৌসুমে যোগ দিতে দেখা যাবে তাকে।

শুধু জিরুই নয় অন্য ফুটবলাররাও বিশ্বকাপ জিতলে মজার সব কাণ্ড ঘটাবেন বলে প্রমিস করেছিলেন৷ ফ্রান্স বিশ্বকাপ ট্রফি জিতলে জিরুর মতো মাথা কামানোর প্রতিজ্ঞা করেছিলেন নেবিল ফেকির। জুভেন্টাসে খেলা মিডফিল্ডার মাতুইদি আবার প্রতিজ্ঞা করেছিলেন ফ্রান্স থেকে তুরিন সাইকেল চালিয়ে যাবেন। জিরু তো কথা রাখলেন। অন্যরা এবার কীভাবে তাদের প্রতিজ্ঞা রক্ষা করেন, সেটাই এখন দেখার।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন