ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গোলহীন ৫৪৬ মিনিট অথচ হাতে বিশ্বকাপ ট্রফি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৬ জুলাই ২০১৮

দল জিতেছে বিশ্বকাপ অথচ একজন স্ট্রাইকার হয়েও পুরো টুর্নামেন্টে নেই কোন গোল, ভাবা যায়! হ্যাঁ, ঠিক অবিশ্বাস্য এই রেকর্ডই গড়েছে ফ্রান্স দলের স্ট্রাইকার অলিভিয়ের জিরু। তবে, এখানেই শেষ নয় আর অনেকগুলো আশ্চর্য রেকর্ডে নাম লিখিয়েছেন ফ্রান্স দলের এই স্ট্রাইকার; যা কিনা কেউই কখনও তার নামের পাশে দেখতে চাইবে না।

ফ্রান্স দলের মূল স্ট্রাইকার হয়েই বিশ্বকাপ খেলতে আসেন জিরু। বিশ্বকাপ শুরুর আগে ফ্রান্সের হয়ে নামা ৭৪ ম্যাচে তার গোল সংখ্যা  এবং কাল বিশ্বকাপের পর্দা নামার পরে তার ম্যাচ সংখ্যা ৮১ অথচ গোল সংখ্যা ওই একই স্থানে আছে। মাঠে তার খেলা দেখে মনে হচ্ছিল গোল করার চেয়ে সতীর্থদের জায়গা করে দেওয়াতেই মনোযোগ বেশি তার।

তবে স্ট্রাইকার হয়ে খেলতে নেমে গোল করার যে কোন প্রচেষ্টা ছিল না তা নয়। বিশ্বকাপের সাত ম্যাচেই ফ্রান্সের হয়ে নেমেছেন। এই সাত ম্যাচে মোট ৫৪৬ মিনিট মাঠে ছিলেন বর্তমানে লোনে চেলসির হয়ে খেলা জিরু। আর এই সমটাতে মোট ১৩টি শট নিয়েছেন তিনি। তবে আরও অবাক করার বিষয় হল এই ১৩ শটের একটিও খুঁজে পায়নি গোলমুখের দেখা।

তবে গোলের মুখ না দেখলে কি হবে, সতীর্থরা ঠিকই তাদের কাজ করেছেন। তাই গোল না পেয়েও এখন ফ্রান্স বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য এই স্ট্রাইকার।

এসএস/আরআর/পিআর

আরও পড়ুন