ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাকিতিচ-মদ্রিচের প্রশংসায় ইংলিশ খেলোয়াড় ডায়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৭ পিএম, ১০ জুলাই ২০১৮

১৯৯০ ইতালি বিশ্বকাপের পর দীর্ঘ ২৮ বছর পার করে বিশ্বকাপের সেমিফাইনালে এখন ইংল্যান্ড। ক্রিকেটের ন্যায় ফুটবলেরও জনক ইংলিশরা। তবু এখানেও ইংলিশদের সাফল্য বলতে খুব সামান্যই। যে কারণে দীর্ঘদিন পরে সেমিতে পৌঁছে আর কোন ভুল করতে চায় না ইংলিশরা। সুযোগের সঠিক ব্যবহার করে দ্বিতীয়বারের মত বিশ্বকাপ ট্রফি ঘরে তুলতে মরিয়া এখন গোটা ইংলিশ শিবির।

তবে সেমিতেই বেশ বড়সড় বাধার সন্মুখিন হতে হচ্ছে থ্রি-লায়ন্সদের। শেষচারের লড়াইয়ে ক্রোয়েশিয়ার মুখোমুখি হতে হবে ১৯৬৬ বিশ্বকাপ জয়ীদের। তবে ক্রোয়াট শিবির তারকা ঠাসা হলেও ইংলিশ মিডফিল্ডার এরিক ডায়ারের ভয় দলের তারকা মিড ডুয়ো ইভান রাকিতিচ আর লুকা মদ্রিচকে ঘিরে। তার মতে এ দু’জনেরই ক্ষমতা আছে, যে কোনো মুহূর্তে জাদুকরী কিছু করে ইংলিশদের বিশ্বকাপ থেকে ছিটকে দিতে।

দলের অভিজ্ঞ মিডফিল্ডার জর্দান হেন্ডারসনের ইনজুরির সুবাদে হয়ত সেমিতে মাঠে নামতে যাচ্ছেন ডিফেন্সিভ মিডফিল্ডার এরিক ডায়ার। আর যদি মাঠে নামেন তাহলে ক্রোয়েশিয়ার মিডফিল্ডের সেরা দুই তারকাকে সামালানোর দায়িত্ব পড়তে যাচ্ছে এই টটেনহ্যাম মিডফিল্ডারের উপরই।

যদিও সংবাদ সম্মেলনে এসে রাকিতিচ আর মদ্রিচের ভূয়সি প্রশংসাই করলেন ডায়ার। সাংবাদিকদের সাথে কথোপকথনকালে ডায়ার বলেন, ‘নিজ নিজ জায়গায় তারা দলের সেরা খেলোয়াড়। ক্লাব পর্যায় থেকে শুরু করে এখানেও তারা উঁচুমানের ফুটবল খেলে আসছে। আমি রাকিতিচের বিপক্ষে হয়ত কখনও খেলিনি। তবে মদ্রিচের বিপক্ষে আমার দুবার খেলার অভিজ্ঞতা আছে। এ বছর চ্যাম্পিয়ন্স লিগেই আমি দুবার তার বিপক্ষে মাঠে নেমেছিলাম। সকলেই জানে, প্রিমেরা ডিভিশনে সে কি করে গিয়েছিল। সে দুর্দান্ত একজন খেলোয়াড় আর মাঠে যে কোনো সময় জাদুকরি কিছু উপহার দিয়ে আপনাকে হারিয়ে দিতে পারে। আমার মতে এখন পর্যন্ত এ বিশ্বকাপের সেরা খেলোয়াড় হল লুকা (মদ্রিচ)।’

তবে ফাইনালে পৌঁছাতে হলে তো অবশ্যই তাদের আটকাতে হবে। আর এ বিষয়টিও বেশ ভাল করেই জানেন এই মিডফিল্ডার। আত্মপ্রত্যয়ী ডায়ার বলেন, ‘তারা দু’জনেই বেশ উঁচু মাপের খেলোয়াড়, আর সকলেই তা জানে। তবে আশা করি ম্যাচের দিন আমরা আমাদের কাজ মাঠে বেশ ঠিকঠাকভাবেই সম্পন্ন করতে পারবো।’

এসএস/আইএইচএস/এমএস

আরও পড়ুন