ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পেনাল্টি মিস করে প্রাণনাশের হুমকিতে কলম্বিয়ার দুই ফুটবলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:০৬ পিএম, ০৫ জুলাই ২০১৮

খেলাধুলার সাথে আবেগের ব্যাপারটা খুব ভালোভাবেই জড়িত। কিন্তু কলম্বিয়ান জাতির জন্য যেনো খেলাধুলার আবেগের ব্যাপারটা আবেগ ছাপিয়ে জীবন-মরন লড়াইয়ে রূপ নেয়। যার ফলে বিশ্বকাপ থেকে কলম্বিয়া বাদ পড়ার পর প্রাণনাশের হুমকি দিয়েছে দেশটির কতিপয় অজ্ঞাত মানুষ।

মাঠের খেলার ব্যর্থতায় ফুটবলারের প্রাণ নেয়ার ঘটনা নতুন নয় কলম্বিয়ানদের জন্য। ১৯৯৪ সালের বিশ্বকাপে আত্মঘাতী গোল করে নিজ দেশের বিদায় নিশ্চিত করায়, নিজের প্রাণটাই হারিয়েছিলেন আন্দ্রেস এসকোবার। চলতি বিশ্বকাপে তারা বিদায় নিয়েছে দ্বিতীয় পর্ব থেকে।

ম্যাচের নির্ধারিত সময় ১-১ গোলে ড্র থাকার পরে, টাইব্রেকারে গিয়ে ৪-৩ গোলে পরাজিত হয়েছে কলম্বিয়া। পেনাল্টি শ্যুটআউটে নিজ নিজ শটে গোল করতে ব্যর্থ হয়েছেন কার্লোস বাক্কা ও মাতেউস উরিব। যথারীতি দেশে ফেরার আগেই তাদের খুন করে ফেলার হুমকি দিয়ে ফেলেছে কলম্বিয়ানরা।

কলম্বিয়ার স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছে প্রাথমিকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাক্কা ও উরিবকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। পরে মোবাইল ফোনেও আসে অজ্ঞাত কল। এসবের ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বাক্কা কিংবা উরিবের পরিবার। এমনকি কলম্বিয়ার ফুটবল ফেডারেশনও তাদের নিরাপত্তার জন্য বিশেষ কোন ব্যবস্থার খবর দিতে পারেনি।

এসএএস/আরআইপি

আরও পড়ুন