ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তাহলে জুভেন্টাসেই পাড়ি জমাচ্ছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:৫৯ পিএম, ০৪ জুলাই ২০১৮

রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উপহার দেয়ার পরই ঘোষণাটা দিয়ে রেখেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি এবার রিয়াল ছাড়তে চান। এরই মধ্যে বিশ্বকাপের ঢামাডোল। ক্রিশ্চিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ ছাড়া, না ছাড়া নিয়ে আর কোনো গুঞ্জন শোনা যায়নি; কিন্তু বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে পর্তুগাল এবং রোনালদোর বিদায় নেয়ার সঙ্গে সঙ্গেই আবার গুঞ্জনের ঢেউ। রিয়ালে থাকবেন, নাকি ছাড়বেন সিআর সেভেন?

তবে, এবার গুঞ্জনের পালে হাওয়াটা জোরে-শোরেই লেগেছে এবং এতটাই যে, সত্যি সত্যি রিয়াল মাদ্রিদ ছেড়ে যাচ্ছেন তিনি। ৯ বছরের সম্পর্কের ইতি টেনে দিচ্ছেন বার্নাব্যুর সঙ্গে। পরবর্তী গন্তব্য কোথায়? ম্যানচেস্টার ইউনাইটেড? না, কল্পনাকেও হার মানিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো পাড়ি জমাচ্ছেন ইতালিতে। সিরি-এ চ্যাম্পিয়ন জুভেন্টাসে।

গুঞ্জনটা গত কয়েকদিন ধরেই চলছে; কিন্তু গতকাল এবং আজ যখন ইউরোপের প্রায় প্রতিটি বড় বড় পত্রিকাই তাদের ফ্রন্ট পেজে রোনালদোর জুভেন্টাসে যাওয়ার খবর ছাপিয়েছে। এভাবে যখন গুঞ্জনটি সবাই গুরুত্ব সহকারে নিচ্ছে, তখন সেখানো কোনো ব্যাপার না থেকে পারে না এবং সবাই বিশ্বাস করতে শুরু করে দিয়েছে, রোনালদো এবার সত্যি সত্যি রিয়াল ছাড়ছেন।

Ronaldo

বিষয়টা নিয়ে বেশ সতর্ক পদক্ষেপ ফেলতে চাচ্ছে রোনালদোর ক্লাব রিয়াল। মাদ্রিদ ভিত্তিক জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, রোনালদোর ক্লাব ছাড়ার গুঞ্জন নিয়ে রিয়াল কর্মকর্তারাও বেশ ওয়াকিবহাল। তবে, তারা এ নিয়ে এখন কোনো কথাই বলছে না। যদিও, রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজসহ বাকি কর্মকর্তারা এখন বিশ্বাস করতে শুরু করে দিয়েছেন যে, নিশ্চিত রোনালদো একটা প্রস্তাব পেয়েছেন। তবে, তুরিন থেকে ক্লাব পর্যায়ে এখনও তারা কোনো প্রস্তাব পাননি।

এর আগে অনেকবার রিয়াল ছাড়ার ঘোষণা দিয়েছিলেন সিআর সেভেন। তবে, সে সব ঘোষণা যে স্রেফ হুমকি এবং পারিশ্রমিক বাড়ানোর ধান্দা, তা আর বলার অপেক্ষা রাখে না। এবারও যখন, কিয়েভে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর রোনালদো ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিল, তখন একে অনেকেই স্রেফ হুমকি হিসেবেই ধরে নিয়েছিলেন।

কিন্তু এবার মনে হচ্ছে আর হুমকি-ধামকি নয়, রিয়াল মাদ্রিদের মায়া আর টানছে না রোনালদোকে। এবার তিনি ক্লাব ছাড়তেই চান। একটি সূত্র মারফত ইএসপিএন জানাচ্ছে, রোনালদোকে কেনার জন্য ইতিমধ্যেই রিয়ালের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। জুভেন্তাস এবং রিয়াল মাদ্রিদ- দু’পক্ষই বৈঠকে বসেছে। কিন্তু এখনও কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। তবে, যা লক্ষ্মণ, তাতে বোঝা যাচ্ছে, রোনালদোর জুভেন্টাসে নাম লেখানো এখন সময়ের ব্যাপার।

৯৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড রিয়াল মাদ্রিদে পা রেখেছিলেন রোনালদো। ২০০৯-১০ মৌসুমের সেই ট্রান্সফারের পর রিয়ালের হয়ে অনবদ্য ফুটবল উপহার দিয়েছেন রোনালদো। দলকে টানা তিনবার ইউরোপ সেরার মুকুট এনে দিয়েছেন তিনি। রিয়ালের হয়ে এই ৯ মৌসুমে চারটি চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে জিতেছেন ২টি লা লিগা শিরোপা।

আইএইচএস/এমএস

আরও পড়ুন