ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অতিরিক্ত সময়ে মাঠে নামবেন পেনাল্টি স্পেশালিস্ট কাবায়েরো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ৩০ জুন ২০১৮

বিশ্বকাপের নকআউট রাউন্ড মানেই অন্যরকম উত্তেজনা। আর সে উত্তেজনায় নতুন মাত্রা যোগ করে পেনাল্টি শুটআউট। প্রত্যেকবারেই পেনাল্টি শুটআউটে কপাল পুড়ে বিদায় নেয় অনেকে আবার এখানেই দক্ষতা দেখিয়ে চলে যায় পরের রাউন্ডে।

বিশ্বকাপে পেনাল্টি শুটআউট ভাগ্য অন্য দলগুলোর থেকে একটু বেশিই ভালো আর্জেন্টিনার। সেক্ষেত্রে হয়তো শেষ সময়ে মাঠে দেখা যাতে পারে বিশ্বকাপের বিতর্কিত গোলরক্ষক উইলি কাবায়েরোকে।

গত বিশ্বকাপে কোস্টা রিকার বিপক্ষে নেদারল্যান্ডসের গোলরক্ষক টিম ক্রুলের শেষ সময়ে নেমে পেনাল্টি শুটআউটে দলকে জেতানোর স্মৃতি এখনো জ্বলজ্বল সবার কাছে। সেই রকম কিছুই এবার হতে পারে ফ্রান্সের বিপক্ষে যদি ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ায়।

বিশ্ব মঞ্চে মোট পাঁচবার পেনাল্টি শুট আউটে গিয়ে চারবারই শেষ হাসি হেসেছে আর্জেন্টিনা। যা অন্য সব দলের থেকে বেশি। ক্রোয়েশিয়ার বিপক্ষে শিশুসুলভ ভুল করে দলকে হারালেও কাবায়েরোর পেনাল্টি শুট আউটের দক্ষতা আর্জেন্টিনার বর্তমান গোলরক্ষকদের চেয়ে একটু বেশিই ভালো।

ফুটবল ক্যারিয়ারে নেইমার, রোনালদো, এডিন হ্যাজার্ড, অস্কার, কৌতিনহো, ফ্যালকাও, রিয়াদ মাহরেজের মোট ফুটবলারদের পেনাল্টি সেভ করেছেন তিনি। লিভারপুলের বিপক্ষে লিগ কাপের বিপক্ষে টানা তিনটি পেনাল্টি সেভ করে দলকে শিরোপাও এনে দেন তিনি। এখন পর্যন্ত ক্লাব পর্যায়ে ম্যাচের ভেতর ২৭টি পেনাল্টির মুখোমুখি হয়ে ১১টিই সেভ করেছেন কাবায়েরো।

হোর্হে সাম্পাওলির পরিকল্পনাতেও কাবায়েরো যে বেশ ভালোভাবেই রয়েছেন সেটা বোঝা গেছে গতকাল তাকে দিয়ে পেনাল্টির অনুশীলন করানোর জন্য। অনুশীলনে ২টি পেনাল্টি সেভ করেন কাবায়েরো, যেখানে আরমানি একটিও রুখতে পারেননি। আর এবারের বিশ্বকাপের নতুন নিয়ম অনুযায়ী অতিরিক্ত ত্রিশ মিনিটের মধ্যে একজন খেলোয়াড় বদলি করার নিয়ম চালু করা হয়েছে। সেক্ষেত্রে এই ম্যাচে হয়তো শেষ সময়ে দেখা যেতে পারে কাবায়েরোকে।

আরআর/এমএস

আরও পড়ুন