ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসি নয়, আমিই আর্জেন্টিনার কোচ : সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৩২ এএম, ৩০ জুন ২০১৮

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে হতাশাজনক পারফরম্যানস দেখিয়েছে আর্জেন্টিনা ফুটবল দল। দলের এমন প্রদর্শনীতে বেরিয়েছে নানান চটকদার খবর, শোনা গিয়েছে নানান গুঞ্জন। এর মধ্যে সবচেয়ে শক্তিশালী গুঞ্জনটি ছিল নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে দলের অধিনায়ক লিওনেল মেসিই ছিলেন দলের কোচের দায়িত্বে।

খবরটা বেশ অদ্ভুতুড়ে শোনালেও, সারা বিশ্বের সংবাদ মাধ্যমে ফলাও করে প্রচারিত হয়েছে যে এখন আর আর্জেন্টিনা দলের কর্তৃত্ব নেই দলের কোচ হোর্হে সাম্পাওলির হাতে। সবকিছু নিয়ন্ত্রণ করছেন দলের অধিনায়ক লিওনেল মেসি। খবরটা যতটা না অদ্ভুত, তার চেয়ে বেশি অপমানজনক সাম্পাওলির জন্যে। তাই ফ্রান্সের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের আগে চলমান এই গুঞ্জন থামিয়ে দেয়ার দায়িত্ব নিলেন আর্জেন্টাইন কোচ নিজেই।

মূলত নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের সময় সাম্পাওলি ও মেসির মধ্যকার এক কথোপকথনের পর থেকেই জোরালো হয়েছিল এই গুঞ্জন। যেখানে দেখা গিয়েছে সাম্পাওলি তার অধিনায়ককে জিজ্ঞেস করছেন যে তিনি (সাম্পাওলি) সার্জিও আগুয়েরোকে মাঠে নামাবেন কিনা।

দলের খেলোয়াড় পরিবর্তনের মতো এতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে মেসির অনুমতির অপেক্ষা করার কারণেই মূলত প্রশ্ন উঠে যায় সাম্পাওলির দায়িত্বের প্রতি। ফ্রান্সের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ জানিয়েছেন এখনো তিনিই আছে দলের দায়িত্বে, মেসির সাথে কেবল অধিনায়ক হিসেবেই সব পরিকল্পনা আলোচনা করে নেন তিনি।

সাম্পাওলি বলেন, ‘লিওর (লিওনেল মেসি) সাথে আমার তখন কি কথা হয়েছিল আমার স্পষ্ট মনে আছে। আমি সেসব বাইরে প্রচার করতে পারিনা। আমাদের দলীয় কথাবার্তা ছিল। এটা খুবই সাধারণ একটা আলোচনা ছিল। যেভাবে প্রচার করা হচ্ছে, তেমন কিছুই নেই এতে। দলের দায়িত্ব এখনো আমার কাছেই। আমি শুধু তাকে বলছিলাম যে বেঞ্চে থাকে আক্রমণাত্মক খেলোয়াড়দের মাঠে নামিয়ে, মাঠের আক্রমণভাগের শক্তি বাড়ানোর প্রয়োজন আছে কিনা। এটুকুই ছিল বিষয়।’

এসময় আর্জেন্টিনায় নিজের ভবিষ্যতের ব্যাপারেও কথা বলেন সাম্পাওলি। নিজের বর্তমান চুক্তির ব্যাপারে সন্তুষ্ট এবং যতদিন আছেন দায়িত্বে ততদিন দলের সাথে লড়াই করে যাবেন বলে জানান আর্জেন্টিনার কোচ। তিনি বলেন, ‘আমি কোচ হিসেবে থাকব কিনা? এখানে আমার একটা চুক্তি রয়েছে এবং আমার চুক্তিতে সন্তুষ্ট আছি। আমি যতদিন এখানে আছি আমি লড়াই করে যাব।’

এসএএস/পিআর

আরও পড়ুন