ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মদ্রিচ অন্য গ্রহের : রাকিতিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২৯ জুন ২০১৮

১৯৯৮ বিশ্বকাপের পর এই প্রথম বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠেছে ক্রোয়েশিয়া। গ্রুপপর্বের তিনটি ম্যাচেই অসাধারণ ছিলো ক্রোয়েশিয়ার মাঝমাঠ। আর সেই মাঝমাঠের নেতৃত্ব দিয়েছেন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মিডফিল্ডার লুকা মদ্রিচ ও ইভান রাকিতিচ।

ক্লাবে ইনিয়েস্তা এবং দেশে মদ্রিচ, এ দুইজনের খেলাতেই মুগ্ধ ইভান রাকিতিচ। তাদের খেলাতে এতোটাই মজেছেন এ ক্রোয়াট মিডফিল্ডার, যে তাদেরকে অন্য গ্রহ থেকে আসা খেলোয়াড় বলে আখ্যায়িত করেছেন তিনি।

রাকিতিচ বলেন, ‘মনে হচ্ছে তারা উভয়ই (মদ্রিচ ও ইনিয়েস্তা) অন্য গ্রহের এবং তারা এখানে আমাদের মত মরণশীলদের সাথে ফুটবল খেলতে এসেছে। তারা দুজনই তাদের পজিশনের সেরা খেলোয়াড়। যদি আমি কোন ফুটবল দল বানাতাম, তাদের দুজনকেই আমার দলে রাখতাম। আমি ঈশ্বরকে ধন্যবাদ জানাতে পারি যে, তিনি আমাকে দুইজনের সাথে খেলারই সুযোগ দিয়েছেন।’

রবার্ট প্রসিনেকিকে ধরা হয় ক্রোয়েশিয়ার সর্বকালের সেরা খেলোয়াড়। সে প্রসিনেকিও কয়েকদিন আগে বলেছেন, মদ্রিচ তাকে ছাড়িয়ে গেছেন। রাকিতিচও সুর মেলালেন তার শৈশবের নায়কের সাথে।

রাকিতিচ বলেন, ‘যদি প্রসিনেকি এটা বলে থাকে, তাহলে এটি সত্যি। কারণ কেউই প্রসিনেকির চেয়ে বেশি ফুটবল সম্পর্কে জানে না। এবং আমি তার সাথে পুরোপুরি একমত। লুকা শুধু সর্বকালের সেরা ক্রোয়াট খেলোয়াড়ই নয় বরং সে একজন মহৎ ব্যক্তিও বটে। সে একজন নেতা এবং আমরা তাকে অনুসরণ করছি।’

ডিকেটি/এমএমআর/পিআর

আরও পড়ুন