ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হাতে মেসিদের ম্যাচের টিকিট, কাজান যাওয়ার টিকিট নেই

রফিকুল ইসলাম | মস্কো, রাশিয়া থেকে | প্রকাশিত: ০৬:১০ পিএম, ২৯ জুন ২০১৮

প্রিয় দলের ম্যাচের টিকিট নিয়ে এদিক সেদিক ছুটে বেড়াচ্ছেন। হাতে সময় নেই, কাজান যেতে হবে। লিওনেল মেসির আর্জেন্টিনার পরের ম্যাচটা যে সেখানেই! কিন্তু কিভাবে যাবেন? কাজান যাওয়ার জন্য তো টিকিট পেতে হবে।

আসলে সমস্যাটা বেঁধেছে আরেক জায়গায়। অনেকেই ধরে রেখেছিলেন 'ডি' গ্রুপে আর্জেন্টিনাই চ্যাম্পিয়ন হবে। তাদের ম্যাচ পড়বে নিঝনি নভোগরোদ স্টেডিয়ামে। অনেকেই সেই প্রস্তুতি নিয়ে রেখেছিলেন। মেসিরা দ্বিতীয় হয়ে উঠায় স্টেডিয়াম গেছে পাল্টে। ম্যাচের ভেন্যু এখন কাজান এরিনা।

সময়ও এগিয়ে এসেছে। নিঝনি নভোগরোদ স্টেডিয়ামে এখন ক্রোয়েশিয়া-ডেনমার্কের ম্যাচ, যেটি অনুষ্ঠিত হবে ১ জুলাই। তার একদিন আগে ৩০ জুন কাজান এরিনায় ফ্রান্স-আর্জেন্টিনার ম্যাচ।

সবকিছু গড়বড় হয়ে যাওয়ায় এখন কাজানের পথ ধরতে হুমড়ি খেয়ে পড়েছেন আর্জেন্টাইন সমর্থকরা। রাশিয়ার কাজানাস্কিয়া ভকজাল ট্রেন স্টেশনে তাই হাজারও মানুষের ভিড়। একটি টিকিট চাই, সে যত টাকাই হোক। কিন্তু মিলছে না। দিনের আলো ফোটার আগে থেকেই অনেকে লাইনে এসে দাঁড়িয়ে আছেন, যত কষ্টই হোক যেতে তো হবে!

RUSSIA-2

হাজারও মানুষের ভিড়ে পেয়ে গেলাম কয়েকজন বাংলাদেশিকেও। ঢাকার হাতিরপুলের তানভীর নামের এক আর্জেন্টাইন সমর্থক ৫০০ ডলার দিয়ে মেসিদের ম্যাচের টিকিট কিনেছেন। ভোর থেকে কাজান যাওয়ার টিকিটের লাইন দিয়ে আছেন। কিন্তু পাননি। বিকল্প হিসেবে তারা কয়েকজন মিলে মাইক্রো ভাড়ার চেষ্টা করছেন।

ট্রেনের টিকিট খুঁজতে খুঁজতে মাথার ঘাম পায়ে নেমেছে মানিক নামের বাফুফের এক কাউন্সিলেরও। ট্রেনের টিকিটের আশা ছেড়েই দিয়েছেন তিনি। বিকল্প পথে যাওয়ার চেষ্টায় ছুটোছুটি করছিলেন। চোখে-মুখে রাজ্যের দুশ্চিন্তা। এত কষ্ট করে রাশিয়ায় এসে যদি মেসিদের নকআউট রাউন্ডের ম্যাচটাই দেখতে না পারেন, তবে তো সবই বৃথা!

আরআই/এমএমআর/পিআর

আরও পড়ুন