ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শুধু রোনালদোকে নিয়েই ভাবছে না উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২৯ জুন ২০১৮

শনিবার রাতে শেষ আটে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে উরুগুয়ে ও পর্তুগাল। চলতি বিশ্বকাপে এখনো পর্যন্ত ৪ গোল করে পর্তুগালকে এগিয়ে নিচ্ছেন দেশটির সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজের দিনে যেকোন প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেয়ার সামর্থ্য রাখেন রিয়াল মাদ্রিদের এই তারকা।

রোনালদোর সামর্থ্যের ব্যাপারে পূর্ণ ধারণা রয়েছে উরুগুয়ের ফুটবলারদের। তবু শুধুমাত্র তাকে নিয়েই ভাবছে না উরুগুয়ে- এমনটাই জানিয়েছেন উরুগুইয়ান ডিফেন্ডার সেবাস্তিয়ান কোয়াটস। তার মতে পুরো পর্তুগালের জন্যই পরিকল্পনা সাজাবে উরুগুয়ে।

ম্যাচের আগে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে কোয়াটস বলেন, ‘ক্রিশ্চিয়ানো সারা বিশ্বের অন্যতম সেরা তারকা। তার বিপক্ষে খেলাটা অবশ্যই চ্যালেঞ্জিং হবে। তবে আমরা অবশ্যই কেবলমাত্র তাকে আটকাতেই মাঠে নামব না। পর্তুগালে আরও অনেক খেলোয়াড় রয়েছে যারা আমাদের ক্ষতি করতে পারে। পুরো দল নিয়েই ভাবতে হবে আমাদের।’

এসময় পর্তুগিজ দলের ব্যাপারে বলতে গিয়ে কোয়াটস জানান উরুগুয়ের সাথে অনেকটাই মিল রয়েছে পর্তুগালের। এই দলের খেলোয়াড়রা দীর্ঘদিন ধরে একসাথে খেলছে বলে শক্ত বন্ধন সৃষ্টি হয়েছে বলে মনে করেন উরুগুয়ের ডিফেন্ডার। তাই শনিবারের ম্যাচটি উরুগুয়ের জন্য মোটেও সহজ হবে না বলে মনে করেন কোয়াটস।

তিনি বলেন, ‘তারা (পর্তুগাল) অনেকটা আমাদের মতোই। তারা নিজেদের ব্যাপারে খুব ভালো ধারণা রাখে, তারা একসাথে ইউরো চ্যাম্পিয়নশিপ জিতেছে। আমাদের জন্য ম্যাচটা সহজ হবে না। তারা দীর্ঘদিন ধরে একসাথে খেলছে। এই বন্ধন ভেঙে আমাদের জয় পেতে হবে।’

এসএএস/এমএস

আরও পড়ুন