ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্সই ফেবারিট’

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:১২ পিএম, ২৮ জুন ২০১৮

চলতি বিশ্বকাপের অন্যতম সেরা দল ফ্রান্স। তরুণ তারকাদের সাথে অভিজ্ঞ খেলোয়াড়দের মিশেলে বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদারও ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী দলটি। বিশ্বকাপ শুরুর আগে শিরোপার অন্যতম দাবিদার ছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাও।

কিন্তু বিশ্বকাপে এখনো পর্যন্ত ফেবারিটের মত খেলতে পারেনি আর্জেন্টিনা। গ্রুপ পর্বে অনেকটা ভাগ্যের সহায়তায়ই দ্বিতীয় পর্বের টিকিট নিশ্চিত করেছে তারা। অন্যদিকে তিন ম্যাচে সবক’টিতে অপরাজিত থেকেই শেষ ষোলতে পা রেখেছে ফ্রান্স। শনিবার একে অপরের মুখোমুখি হবে দুই দল।

অতীত ইতিহাস আর্জেন্টিনার পক্ষে থাকলেও, সাম্প্রতিক পারফরম্যান্সে আলবিসেলেস্তেদের চেয়ে অনেক এগিয়ে ফ্রান্স। এই নির্জলা সত্যটি মেনে নিয়েছেন আর্জেন্টিনার সাবেক তারকা খেলোয়াড় হার্নান ক্রেসপো। তার মতে শেষ ষোলর ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ফেবারিট হিসেবেই খেলবে ফ্রান্স।

ক্রেসপো বলেন, ‘প্রথম দুই ম্যাচে ধুঁকতে থাকার পর শেষ ম্যাচে আমরা ভাল একটি ফল পেয়েছি। আমরা আশা করি শনিবারের ম্যাচটিতেও এমন ফলাফল আনতে পারবো। তবে বর্তমান পরিস্থিতিতে এটি সহজ হবে না। কারণে সাম্প্রতিক সময়ে ফ্রান্সই ফেবারিট।’

এসময় ফ্রান্সের বিপক্ষে ম্যাচটি আর্জেন্টিনার জন্য বড় একটি মাথা ব্যথার কারণ বলে উল্লেখ করেন ক্রেসপো। তিনি বলেন, ‘তারা (ফ্রান্স) বিশ্বকাপে আমাদের চেয়ে ভালো ও গোছালো পরিকল্পনা নিয়ে খেলতে এসেছে। আমাদের জন্য ব্যাপারটা তাদের জন্য ভিন্ন। আমরা ম্যাচ বাই ম্যাচ উন্নতির চেষ্টায় আছি। তবে আমরা কেউই জানিনা কি হবে। ফ্রান্সের বিপক্ষে ম্যাচটি আমাদের প্রধান মাথা ব্যথার কারণ।’

এসএএস/জেআইএম

আরও পড়ুন