ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অন্য আর্জেন্টাইনদের মতোই আবেগ ছুঁয়ে যায় মেসিকে : সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ২৭ জুন ২০১৮

আর্জেন্টিনায় খুব করে প্রচলিত আছে যে ক্লাব বার্সেলোনার জন্য যতটা নিবেদিত লিওনেল মেসি, জাতীয় দলের জন্য ঠিক ততটা নন। এমনটা ভাবার সুযোগও অবশ্য মেসি নিজেই করে দিয়েছেন। বার্সেলোনার হয়ে যতটা উজ্জ্বল তার ক্যারিয়ার, জাতীয় দলের হয়ে ঠিক ততটা নয়। তাই আলবিসেলেস্তেদের অধিনায়ক হয়েও অনেক আর্জেন্টাইনের মনে জায়গা করে নিতে পারেননি মেসি।

তবে আর্জেন্টিনা ফুটবল দলের কোচ হোর্হে সাম্পাওলির মতো আবার ভিন্ন। তার মতে আর্জেন্টিনার জন্য মেসির আবেগ বা ভালোবাসা অন্য কোন আর্জেন্টাইনের চেয়ে কোন অংশেই কম নয়। নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে জেতার পর এমন কথা জানান সাম্পাওলি।

ম্যাচের ১৪ মিনিটেই আর্জেন্টিনার প্রথম গোলটি করেন মেসি। পুরো ম্যাচেও খেলেন দুর্দান্ত। মনে হচ্ছিল সেরা ফর্মে ফেরার আভাস দিচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। ম্যাচ শেষে তাই অধিনায়ককে স্তুতিতে ভাসান আর্জেন্টাইন কোচ।

সাম্পাওলি বলেন, ‘মেসির খেলা নিয়ে অনেক অনেক বিশ্লেষণ হয়। কিন্তু তার মানবিক দিকটা আমরা কয়জনে জানি? আমি এমন একজন মেসিকে দেখি যার যে কান্না করে, যে ব্যর্থতায় হতাশ হয়, যে আর্জেন্টিনা জিতলে বাচ্চাদের মতো খুশি হয়। নিজের দেশের জন্য আবেগটা অন্য কোন আর্জেন্টাইনের চেয়ে কম নয় তার। আর্জেন্টিনার প্রয়োজনের মুহূর্তে প্রতিবার নিজের সেরাটা দিয়েছে সে।’

এ সময় মেসির ম্যাচ পারফরম্যানস নিয়ে সাম্পাওলি বলেন, ‘প্রতি ম্যাচেই মেসি এমন খেলেন যা অন্য খেলোয়াড়দের চেয়ে অনেক উপরে। প্রতিনিয়ত নিজের উন্নতি করে যান মেসি। তবে এটাও ঠিক আজকের মতো অন্যান্যদের কাছ থেকে পর্যাপ্ত সহায়তা না পেলে মেসির একার পক্ষে ম্যাচ জেতান মুশকিল।’

এসএএস/এমএস

আরও পড়ুন