ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেসিদের অনুপ্রেরণা দিতে উৎসবমুখর পরিবেশ সমর্থকদের

রফিকুল ইসলাম | সেন্ট পিটার্সবার্গ, রাশিয়া থেকে | প্রকাশিত: ১১:১৫ পিএম, ২৬ জুন ২০১৮

স্থানীয় সময় রাত ৯টায় শুরু হবে আর্জেন্টিনা ও নাইজেরিয়া ম্যাচ। কিন্তু দুপুরের পর থেকেই সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামমুখী জনস্রোত। শহরের বিভিন্ন স্থান থেকে যে কয়টি পথ মিশেছে স্টেডিয়ামে তার সবগুলোতেই চোখে পড়লো হাজার হাজার মানুষ। যাদের বেশিরভাগই আর্জেন্টিনার সমর্থক। মেসির মুখোশ পরা, এ ফুটবল মহানায়কের নাম লেখা জার্সিসহ কত কী পরে সমর্থকদের স্টেডিয়ামে যাওয়ার প্রতিযোগিতা। সবার জন্য আসন নির্ধারিত থাকার পরও যেন কে কার আগে গ্যালারিতে ঢুকবে তার লড়াই সমর্থকদের মধ্যে।

আর্জেন্টিনা-আর্জেন্টিনা, মেসি-মেসি স্লোগানে মুখোরিত রাস্তাঘাট। বিকেলের পরপরই স্টেডিয়াম এলাকা ছেয়ে যায় আকাশী-নীল জার্সিধারী দর্শকে। কারও হাতে পতাকা, কারও হাতে বাঁশি, কারও হাতে ভুভুজেলা। কারও মাথায় রঙিন টুপি, কারও মুখে এবং কারও গতরে বিভিন্ন উলকি আঁকা। মিছিলে মিছিলে উৎসবমুখর হয়ে তারা এখন ঢুকছে সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে।

ar

নাইজেরিয়ার বিরুদ্ধে এ ম্যাচ আর্জেন্টিনার টিকে থাকার লড়াই। জিততে না পারলে এখান থেকেই দেশে ফেরার ফিরতি টিকিট কনফার্ম করতে হবে টিম ম্যানেজমেন্টকে। আর্জেন্টিনার সমর্থকদের টেনশন থাকলেও আত্মবিশ্বাস আছে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মেসি তার কারিশমা দিয়ে দল জেতাবেন এমন বিশ্বাস তাদের।

কিন্তু শুধু আর্জেন্টিনা জিতলে তো হবে না। গ্রুপের অন্য ম্যাচে যে ক্রোয়েশিয়াকেও জিততে হবে আইসল্যান্ডের বিরুদ্ধে। সেন্ট পিটার্সবার্গ থেকে প্রায় সাড়ে ৮০০ কিলোমিটার দূরের শহর রোস্তভেও যে চোখ থাকবে আর্জেন্টিনার সমর্থকদের। আর্জেন্টিনার জয়ের পাশাপাশি ক্রোয়েশিয়ার জয়ের প্রার্থনাও যে করবে মেসির সমর্থকরা।

আরআই/বিএ

আরও পড়ুন