ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টিকে থাকার ম্যাচে প্রথমার্ধে এক গোলে এগিয়ে কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:০৩ এএম, ২৫ জুন ২০১৮

গতবারের কোয়ার্টার ফাইনালে খেলা দলটিই কিনা এই ম্যাচের আগে বেশ চাপের মুখে। বলছি কলম্বিয়ার কথা। প্রথম ম্যাচে জাপানের কাছে হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে হোসে পেকারম্যানের দলের। বিশ্বকাপে টিকে থাকতে এই ম্যাচে জিততেই হবে তাদের। পোল্যান্ডের জন্যেও একই সমীকরণ। ক্লাব ফুটবলে একসঙ্গে খেলা লেভেন্ডোভস্কি ও হামেস রড্রিগেজের ব্যক্তিগত লড়াইয়ে প্রথমার্ধে এগিয়ে রইলেন রড্রিগেজই। প্রথমার্ধে ইউরোপিয়ান দলটির বিপক্ষে ১-০ গোলে এগিয়ে কলম্বিয়া।

বিশ্বকাপ ইতিহাসে কখনও গোলশূন্য ড্র করেনি কলম্বিয়া। এই সমীকরণই আশা জাগাচ্ছিল, গোল হতে যাচ্ছে এই ম্যাচে। শুরুর ত্রিশ মিনিট কোনো দলই তেমন কোনো শট নিতে পারেনি গোলমুখে। সুযোগ তৈরি করলেও নিখুঁত ফিনিশিংয়ের অভাবে গোল করতে পারছিল না কোনো দলই।

প্রথমার্ধের শেষ দিকে ম্যাচের ৪০ মিনিটে গোলের দেখা পায় কলম্বিয়া। কর্নার থেকে ফ্যালকাও কোয়াদ্রাদোকে পাস দিলে, তিনি পাঠান হামেসের কাছে। হামেস রড্রিগেজের নিখুঁত ক্রসে দারুণ হেডে গোল করে কলম্বিয়াকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন চলতি বছরেই বার্সায় যোগ দেয়া হলুদ জার্সিধারীদের রক্ষণভাগের কাণ্ডারি ইয়ারি মিনা। প্রথমার্ধে দু’দল মিলে ওই একটি শটই গোলমুখে নিতে পেরেছে যেটিতে গোল হয়েছে। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কলম্বিয়া।

আরআর/ওআর

আরও পড়ুন