ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইরানে প্রথমবারের মতো একসঙ্গে খেলা দেখবে নারী-পুরুষ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২০ জুন ২০১৮

সৌদি আরবের সঙ্গে পাল্লা দিয়ে স্টেডিয়ামে নারীদের খেলার দেখার অনুমতি এখনো দেয়নি ইরান। কিন্তু এবার অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছে মুসলিম অধ্যুষিত দেশটি। প্রথমবারের মতো ইরানের স্টেডিয়ামে একসঙ্গে বসে খেলা দেখবে ইরানের নারী ও পুরুষেরা।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই মরক্কোকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার অপেক্ষায় রয়েছে ইরান। দ্বিতীয় ম্যাচেই তারা মুখোমুখি ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের। ইরানের কর্তৃপক্ষ জানিয়েছে, সেই ম্যাচটিই তেহরানের আজাদি স্টেডিয়ামে বড় পর্দায় দেখানো হবে। যেখানে, নারীদেরকে স্টেডিয়ামে খেলার দেখার জন্য অনুমতি দিয়েছে দেশটি।

আজাদি স্পোর্টস কমপ্লেক্সের পরিচালক নাসের মাহমুদিফার্দ ‘ইসনা নিউজ’ এজেন্সিকে বলেন, ‘ইরান বনাম স্পেনের বিপক্ষে ম্যাচটির জন্য স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় স্টেডিয়ামের দরজা খুলে দেওয়া হবে।

তিনি আরো জানান, কমপক্ষে ১০ হাজার মানুষ এই স্টেডিয়ামে বসে খেলা দেখতে পারবে যেখানে তাদেরকে আলাদাভাবে টিকিট ক্রয় করতে হবে ইন্টারনেট থেকে। প্রতিটি টিকিটের দাম রাখা হয়ছে দুই ইউরো।

রক্ষণশীল দেশ হিসেবে পরিচিত ইরানে ১৯৭৯ সালে মুসলিন গণজাগরণের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী ইরান হওয়ার পর থেকেই স্টেডিয়ামে পুরুষদের সঙ্গে নারীদের খেলা দেখতে যাওয়ার বিধি নিষেধ ছিল। আজকের এই উদ্যোগের মাধ্যমে সামনে স্টেডিয়ামে বসেই সরাসরি খেলা দেখার সৌভাগ্য অর্জন করতে পারবে নারীরা এমনটাই আশা করছে তারা।

আরআর/এমএস

আরও পড়ুন