ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় মরক্কোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১১ পিএম, ২০ জুন ২০১৮

মারাকাশের আকাশে এখন কেবলই বেদনার সুর। পঞ্চমবারের মতো বিশ্বকাপে সুযোগ পেয়ে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো আফ্রিকান দেশ মরক্কোকে। পর্তুগালের থেকে তুলনামূলক ভালো খেলেও এক রোনালদোর গোলের কাছেই পরাজয় বরণ করে নিতে হয় তাদের। ম্যাচের চতুর্থ মিনিটে রোনালদোর হেড থেকে করা গোলটিই শেষ পর্যন্ত হতাশা এবং বেদনা হয়ে দেখা দেয় মরক্কোর খেলোয়াড়দের কাছে।

রাশিয়া বিশ্বকাপের আগে চারবার বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েও কেবল একবারই গ্রুপ পর্বের গণ্ডি পেরুতে পেরেছিল মরক্কো। ১৯৮৬ সালের সেই বিশ্বকাপে তারা দ্বিতীয় রাউন্ডে উঠলেও বিদায় নেয় সেখান থেকে। সর্বশেষ, ১৯৯৮ সালে বিশ্বকাপে খেলে একটি জয় পেলেও গ্রুপ পর্ব থেকে সেবারও বিদায় নিতে হয় তাদের।

২০ বছর পর বিশ্বকাপ বাছাইপর্বে দারুণ খেলে জায়গা করে নেয় রাশিয়া বিশ্বকাপে। কিন্তু স্পেন-পর্তুগালের সঙ্গে এক গ্রুপে পড়ে অনেকটাই অনিশ্চিত ছিল তাদের পরের রাউন্ডে যাওয়া। ইরানের বিপক্ষে বিশ্বকাপে প্রথম ম্যাচে দারুণ খেলেও গোল বঞ্চিত ছিল মেহেদী বেনাতিয়ার দল।

নিজেদের ভুলে আত্মঘাতী গোলে প্রথম ম্যাচ হেরে বসে তারা। দ্বিতীয় ম্যাচে পর্তুগালের থেকে যোজন যোজন এগিয়ে থাকলেও স্ট্রাইকার এবং ফরোয়ার্ডদের গোল মিসের মহড়ায় নিশ্চিত হয় মরক্কোর বিশ্বকাপ থেকে বিদায়। প্রথম আফ্রিকান দল হিসেবেও বিশ্বকাপ থেকে বিদায় নিল তারা।

আরআর/জেআইএম

আরও পড়ুন