ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দলের অনুশীলনে ছিলেন না নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:৪১ পিএম, ১৯ জুন ২০১৮

হট ফেবারিট ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে। সুইসরা তাদের আটকে দিয়েছে ১-১ গোলে ড্র করে। তার চেয়েও বড় দুশ্চিন্তা হয়ে দেখা দিয়েছে, নেইমারের খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটা। সদ্যই চোট থেকে সেরে উঠা ব্রাজিলিয়ান সুপারস্টারকে খুব একটা সুস্থ মনে হচ্ছে না। কোস্টারিকার বিপক্ষে পরের ম্যাচকে সামনে রেখে সোমবার দলের অনুশীলনেও দেখা যায়নি তাকে।

ব্রাজিলের প্রাণভোমরা নেইমার সুইসদের বিপক্ষে ম্যাচে ছিলেন পুরোই ফ্লপ। একে তো ইনজুরি থেকে ফিরেছেন, তার ওপর সেদিন সুইস ডিফেন্ডাররা কড়া মার্কিংয়ে রেখেছিলেন ২৬ বছর বয়সী পিএসজি তারকাকে। পুরো ম্যাচে নেইমারকে ফাউল করা হয়েছে ১০ বার। এরপর ম্যাচের মাঝেই খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটতে দেখা গিয়েছে তাকে। সোমবার দলের অনুশীলন মিস করেছেন এ ব্রাজিল তারকা।

ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার অবশ্য সমর্থকদের দুশ্চিন্তা করতে বারণ করলেন। তিনি জানিয়েছেন, চিন্তা করার মতো কিছুই হয়নি নেইমারের, ‘এটা দুশ্চিন্তা করার মতো কিছু নয়। ম্যাচের পর এমন হওয়াটা স্বাভাবিক।’ নেইমারের পাশাপাশি থিয়াগো সিলভা এবং পাউলিনহোও সোমবারের অনুশীলন মিস করেছেন।

এদিকে, সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের একমাত্র গোলটি করা ফিলিপে কৌতিনহো প্রতিপক্ষের ফাউল নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘হ্যাঁ, সুইজারল্যান্ড আমাদের প্রচুর আঘাত করেছে। আমি মনে করি সব ম্যাচেই এমন হবে। আমরা একটি বিশ্বকাপ নিয়ে কথা বলছি। সুতরাং সবাই তাদের প্রতিপক্ষকে আটকাতে চাইবে। নেইমার অবশ্যই ঠিক আছে। কিন্তু যেহেতু আপনি দেখেছেন ম্যাচের সময় প্রতিপক্ষ কখনো কখনো ফাউল করেছে, যখন আসলে ফাউলের প্রয়োজন ছিলো না। এভাবেই ম্যাচটি থেমে গিয়েছে।’

হেক্সা মিশনে ব্রাজিলের পরবর্তী প্রতিপক্ষ কোস্টারিকা। নিজেদের প্রথম ম্যাচ হেরে ব্যাকফুটে তারাও। তাই কোস্টারিকাও ব্রাজিলকে ছাড় দিতে চাইবে না। শেষ পর্যন্ত তিন পয়েন্ট তুলে নিতে সে ম্যাচেও ঘাম ঝড়াতে হবে ব্রাজিলকে। শারীরিক আঘাতের মুখোমুখিও হতে হবে নিশ্চয়ই।

ডিকেটি/এমএমআর/এমএস

আরও পড়ুন