ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গোলের সঙ্গে ভূমিকম্পেও কাঁপল মেক্সিকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৮ জুন ২০১৮

ফুটবল বিশ্বকাপে সত্যি সত্যিই ভূমিকম্প ঘটিয়েছে মেক্সিকো। জার্মানিকে ১-০ গোলে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে তারা। তাদের সমর্থকরাও বা বসে থাকবে কেন। তারাও মেক্সিকোতে ভূমিকম্প ঘটিয়েছে।

জার্মানির বিপক্ষে লোজানোর গোলে আনন্দ করতে গিয়ে হুলস্থুল কাণ্ড ঘটিয়ে বসেছে মেক্সিকানরা। ম্যাচের ৩৪ মিনিটে লোজানো গোল করে যখন মেক্সিকোকে এগিয়ে দেন তখন স্বাভাবিকভাবেই পুরো মেক্সিকো আনন্দে লাফাতে থাকে।

তবে সে আনন্দের মাত্রা এত বেশি ছিল যে তা একটি ভূমিকম্প ঘটিয়ে ফেলেছে মেক্সিকোতে। এমনটিই জানিয়েছে সিমসা। তারা এক টুইট বার্তায় জানায়, ‘এটা হয়েছে সম্ভবত গোলের পর মেক্সিকোতে অত্যাধিক লাফালাফির জন্য। অন্তত শহরের দুটি সেন্সরে এটি ধরা পড়েছে।’

ইউএসএ টুডে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফোর্নিয়া আর্থকোয়েক সেন্টারের রিখটার স্কেলে গোলের মুহূর্তে ধরা পড়ে ২ মাত্রার ভূমিকম্প। মাত্রা কম হওয়ার কারণেই সেটি মানুষ অনুভব করেনি বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক জন ই ভিদেল।

রোববার বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করেছে মেক্সিকো। স্বাভাবিকভাবেই আন্ডারডগ হিসেবেই মাঠে নেমেছিল তারা। কিন্তু দারুণ ফুটবল শৈলীতে বিশ্বচ্যাম্পিয়নদের ১-০ গোলে হারিয়ে দিয়েছে তারা। একের পর এক কাউন্টারে জার্মান রক্ষণভাগকে পর্যদুস্ত করে যোগ্য দল হিসেবেই জিতেছে তারা।

ডিকেটি/আরআর/পিআর

আরও পড়ুন