ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আর্জেন্টিনার জন্য ফাইনালের চেয়েও গুরুত্বপূর্ণ আইসল্যান্ড ম্যাচ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৬ পিএম, ১২ জুন ২০১৮

আসন্ন বিশ্বকাপে লিওনেল মেসির আর্জেন্টিনাকে নিয়ে চলছে দ্বৈত কথাবার্তা। কারও মতে এবার ভালো সম্ভাবনা রয়েছে মেসিদের, কারও মতে আবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে পারে ২ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর সাবেক আর্জেন্টাইন তারকা জর্জ বুরুশাগার মতে আসন্ন বিশ্বকাপে ফাইনাল ম্যাচের চেয়েও গ্রুপ পর্বের প্রথম ম্যাচটিই বেশি গুরুত্বপূর্ণ মেসিদের জন্য।

আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ‘টাইস স্পোর্টস’কে দেয়া এক সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য বুরুশাগা। নিজের এমন মন্তব্যের পেছনের ব্যাখ্যাও দিয়েছেন ১৯৮৬ সালের চ্যাম্পিয়ন এবং ১৯৯০ সালের রানারআপ দলের অন্যতম প্রধান সদস্য।

তিনি বলেন, ‘মূলত প্রথম ম্যাচটাই আর্জেন্টিনার জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, এমনকি ফাইনালের চেয়েও। প্রথম ম্যাচেই আপনি জেনে যাবেন আপনার সামর্থ্য এবং সম্ভাবনা কতটুকু। এই ম্যাচের মাধ্যমেই আপনি আত্মবিশ্বাস এবং নিশ্চয়তা পাবেন যে আপনার দলের শক্তিমত্তা কেমন। আমরা জানি আমরাও বিশ্বকাপের শিরোপার দাবিদার এবং আমাদের দলেও বিশ্বের সেরারা আছে।’

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আইসল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আগামী ১৬ জুন বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে হবে ম্যাচটি। আর্জেন্টিনার সাবেক তারকার মতে আইসল্যান্ডের বিপক্ষে এই ম্যাচটিই মেসিদের জন্য ফাইনালের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ।

এসএএস/এমএস

আরও পড়ুন