ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নাভাসের চোখে ফেভারিট ব্রাজিল, জার্মানি ও স্পেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:৫১ পিএম, ১২ জুন ২০১৮

দুইদিন বাদে পর্দা উঠবে রাশিয়া বিশ্বকাপের। উদ্বোধনী দিনে মাঠে নামবে স্বাগতিক রাশিয়া এবং সৌদি আরব। বিশ্বকাপ শুরুর আগে নানান আলোচনা এবং স্বম্ভাবনার গুঞ্জন চলছে অংশগ্রহণকারী দেশগুলোর ব্যাপারে। এই আলোচনায় যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদের কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস।

বিশ্বকাপের মূল পর্বে ‘ই’ গ্রুপে রয়েছে কোস্টারিকা। গ্রুপে তাদের তিন প্রতিপক্ষ শক্তিশালী ব্রাজিল, সুইজারল্যান্ড এবং সার্বিয়া। কোস্টারিকান গোলরক্ষকের মতে বিশ্বকাপ জয়ের জন্য অন্যতম ফেভারিট তাদেরই গ্রুপ প্রতিদ্বন্দ্বী ব্রাজিল। স্প্যানিশ সংবাদ মাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এই কথা জানান নাভাস।

এছাড়াও নাভাস মনে করেন শুধু ব্রাজিলই নয়, আসন্ন বিশ্বকাপে শিরোপা জয়ের অন্যতম দাবিদার বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি এবং ২০১০ সালের আসরের চ্যাম্পিয়ন স্পেন। নিজেদের সম্ভাবনার কথা বলতে গিয়ে প্রাথমিকভাবে গ্রুপ পর্ব পেরুনোর লক্ষ্যের কথা জানান ৩১ বছর বয়সী এই গোলরক্ষক।

নাভাসের মতে আসন্ন বিশ্বকাপে স্প্যানিশ তরুণ তুর্কি মার্কো অ্যাসেনসিও বাজিমাত করবেন। দীর্ঘদিন অ্যাসেনসিওর সঙ্গে রিয়াল মাদ্রিদে খেলার অভিজ্ঞতা থেকে এমন প্রত্যাশা করছেন নাভাস।

বিশ্বকাপের মূলপর্বে কোস্টারিকার যাত্রা শুরু হবে ১৭ জুন। সামারা এরেনায় সার্বিয়ার মুখোমুখি হবে তারা। ২২ জুন ব্রাজিল এবং ২৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে কেইলর নাভাসের দল।

এসএএস/এমএস

আরও পড়ুন