ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘বেনজেমার ফ্রান্স দলে না থাকাটা লজ্জার’

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১০ জুন ২০১৮

বিশ্বকাপ দলে করিম বেনজেমার মত পরীক্ষিত স্ট্রাইকারকে দলে না নেওয়ায় দলে কোচ দিদিয়ের দেশমকে এক হাত নিলেন সাবেক ফ্রেঞ্চ খেলোয়াড় ক্রিস্টিয়ান কারেমব্যু। সম্প্রতি দেশম ঘোষণা দিয়েছেন, বেনজামার জন্য জাতীয় দলের দরজা চিরতরে বন্ধ, এ বিষয় নিয়েও ক্ষিপ্ত সাবেক এই ফ্রেঞ্চ মিডফিল্ডার।

সিটি চ্যাম্পিয়ন্সের জন্য বর্তমানে গ্রিসের এথেন্সে আছেন বর্তমানে অলিম্পিয়াকোসের এই পরামর্শক। সেখানে মার্কাকে দেওয়া একান্ত এক সাক্ষাৎকারে দল থেকে বেনজেমাকে বাদ দেওয়ার জন্য প্রতিবাদ জানান কারেমব্যু। দলে গ্রিজম্যান, এমবাপ্পে, জিরুডের মত খেলোয়াড় থাকলেও আক্রমণভাগে বেনজেমার পরিবর্তে কাউকে ভাবতে পারছেন না সাবেক এই খেলোয়াড়।

মার্কাকে তিনি বলেন, ‘সে (গ্রিজম্যান) ইউরোতে খুব ভাল খেলেছিল, দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিল। তবে আমাদের বেনজেমার মত একজন গোল স্কোরার দরকার। আমাদের দলে গোল স্কোরারের অভাব আছে। আমাদের জিরুড, গিগনাকের মত খেলোয়াড় ছিল তবে তাও আমরা বেনজামার বিকল্প কাউকে ভাবতে পারিনা। দেশম ওকে ইউরো থেকে বাদ দিল তা ঠিক আছে। তবে সে এখন রিয়াল মাদ্রিদে নিয়মিত ভাল খেলে যাচ্ছে। আর এই মুহূর্তে ওকে দল থেকে বাদ দেওয়াটা সত্যিই লজ্জার বিষয়।’

বেনজেমাকে দলে না টানায় ক্ষোভ ঝাড়লেও দলের বাকি খেলোয়াড়দেরকে শুভেচ্ছা জানাতে ভুলেনি কারেমব্যু। ‘যেহেতু বেনজামা দলে নেই সেহেতু এখন আমাদের জিরুড, গ্রিজম্যান আর এমবাপ্পেকে সমর্থন দিতে হবে। আর আমরাও সম্ভবত তৈরি। দেশম যে দল তৈরি করেছেন এরাও বিশ্বজয় করতে সক্ষম। ২০১৬ ইউরোতেও আমরা ভাল ছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত আমরা হেরে গিয়েছিলাম।’

১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে লেস ব্লুজরা। গ্রুপ ‘সি’তে তাদের বাকি দুই প্রতিপক্ষ পেরু ও ডেনমার্ক।

এসএস/আরআর/পিআর

আরও পড়ুন