ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফিলিস্তিনের বিরুদ্ধে ফিফার দরবারে ইসরায়েলের মামলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:৪১ পিএম, ০৭ জুন ২০১৮

ফিলিস্তিন ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে ফিফার কাছে মামলার ঘোষণা দিল ইসরায়েল ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি রতিম কামের। শনিবারে আর্জেন্টিনা বনাম ইসরাইলের ম্যাচ থেকে আর্জেন্টিনার সরে আসার কারণেই ইসরায়েল ফেডারেশনের এই সিদ্ধান্ত।

তারা মনে করেন ফিলিস্তিনের ফুটবল সভাপতি জিবরিল রাজুবের আর্জেন্টিনা দলকে বিশেষ করে দলটির অধিনায়ক লিওনেল মেসিকে ভয়ভীতি দেখানোর কারণেই তারা এ ম্যাচ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে।

রতেম কামের জানান, ‘আমরা যা দেখলাম তা হল ফুটবল সন্ত্রাসবাদ। ফিলিস্তিন ফুটবল ফেডারেশন আর সেখানকার সভাপতির ভয়ভীতির কারণেই আর্জেন্টাইন খেলোয়াড়েরা খেলতে আসছেনা।’

মূল ঝামেলার সূত্রপাত খেলার ভেন্যু পরিবর্তন নিয়ে। হালিফা শহরে ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরবর্তীতে ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর নির্দেশে তা নিয়ে আসা হয় জেরুজালেমে। জেরুজালেমকে রাজধানী করা নিয়ে দীর্ঘদিন ধরেই সংঘর্ষে লিপ্ত এ দু’দেশ।

এর মাঝে জেরুজালেমকে ভেন্যু ঠিক করলে ফিলিস্তিনিরা তা প্রত্যাখ্যান করে। ফিলিস্তিনিরা দাবি করে জেরুজালেমে আর্জেন্টিনাকে এনে কার্যতভাবে তারা এটাকে তাদের রাজধানী করে নিতে বিশ্ববাসীকে জানান দিচ্ছে। এর প্রেক্ষিতে ফিলিস্তিন ফুটবল সভাপতি জিব্রিল রাজুব জানান যদি মেসি এবং আর্জেন্টিনা জেরুজালেমে খেলতে আসে তবে তারা মেসি ও আর্জেন্টিনার জার্সি পোড়াবে!

এসএস/এসএএস/পিআর

আরও পড়ুন