ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রাত ভর পার্টি করেও পার পেয়ে যাচ্ছেন মেক্সিকান ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৬ জুন ২০১৮

শনিবার মেক্সিকো সিটিতে স্কটল্যান্ডের মুখোমুখি হয় মেক্সিকো। সেই ম্যাচে স্কটল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ম্যাচটি জিতে নেয় স্বাগতিকরা। এই পর্যন্ত সবই ঠিকঠাক ছিলো। বিপত্তি ঘটে ম্যাচের পর স্থানীয় এক পানশালায় আটজন মেক্সিকান ফুটবলার পার্টি করতে চলে গেলে। বিশ্বকাপকে সামনে রেখে এ ঘটনায় তাদের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন ওঠে চারিদিকে।

তবে মেক্সিকান ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক গুইলের্মো কান্তু জানিয়েছেন এজন্য খেলোয়াড়দের কোনরূপ জরিমানা কিংবা শাস্তি দেয়া হবে না। খেলোয়াড়দের ছুটির দিন হওয়াতে এমন পার্টি করাতে কোন দোষ দেখছেন না গুইলের্মো। দলের মিটিং বা অনুশীলনে যথাসময়ে উপস্থিত থাকায় খেলোয়াড়দের কোন শাস্তি দিতে পারবে না ফুটবল ফেডারেশন।

গুইলের্মো বলেন, ‘দিনটি একটি ছুটির দিন ছিলো। সত্যি কথা বলতে ব্যাপারটা এমন না যে আমরা তাদের কার্যক্রম পছন্দ করেছি। আমিও কাজটি ভালোভাবে দেখছি না। তবে বাস্তবতা হলো তারা দলের হয়ে কোনো অনুশীলন কিংবা মিটিং এ অনুপস্থিত ছিলো না।’

তিনি আরও যোগ করেন, ‘নীতির ব্যাপারটা আপেক্ষিক। আমি খেলোয়াড়দের তিরস্কার করতে যাচ্ছি না। এটা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত কীভাবে তারা তাদের ছুটি কাটাবে।’

আট মেক্সিকান খেলোয়াড়ের এই ঘটনার পরপরই দলের অধিনায়ক রাফা মার্কেজ তাদের সাথে কথা বলেছেন এবং বিশ্বকাপকে সামনে রেখে তাদের করণীয় মনে করিয়ে দিয়েছেন।

তবে মেক্সিকান খেলোয়াড়দের এমন বিশৃঙ্খল আচরণ এবারই প্রথম নয়। ২০১০ সালে কার্লোস ভেলা ও এফ্রেইন জুয়ারেজ হোটেলে পার্টি করার অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন। ২০১১ সালে কোপা আমেরিকা চলাকালীন সময়ে আটজন মেক্সিকো খেলোয়াড় হোটেলে নারী আনার অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন।

ডিকেটি/এসএএস/আরআইপি

আরও পড়ুন