ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জিদানের সিদ্ধান্তে অবাক গার্দিওলাও

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৬ জুন ২০১৮

ইতিহাসের প্রথম কোচ হিসেবে টানা ৩টি উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয় করে গত সপ্তাহেই রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে অব্যাহতি নেন ফরাসি কিংবদন্তী জিনেদিন জিদান। তার এই অপ্রত্যাশিত দল ছাড়ার ঘটনায় সবাই যেমন অবাক, তেমনি ব্যতিক্রম নন বর্তমান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাও। তিনি মনে করেন জিদানের নেওয়া এই সিদ্ধান্ত সত্যিই অস্বাভাবিক।

গার্দিওলার চলতি মৌসুমের অর্জনের কথা বলতে গেলে ম্যানচেস্টার সিটিকে প্রতাপের সাথে জিতিয়েছেন এবারের মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা। আগামী মৌসুমে সিটিজেনদের নিয়ে মাঠে নামার আগে বর্তমানে ছুটিতে জিরোনার কালদেস দে মালাভেলাতে আছেন গার্দিওলা।

সেখানে এক গলফ টুর্নামেন্টে অংশ নিয়েছেন গার্দিওলা। সেখানে দেওয়া এক সাক্ষাৎকারে জিদান সম্পর্কে কথা বলেছেন ৪৭ বছর বয়সী অভিজ্ঞ এই কোচ। জিদানের হঠাৎ রিয়াল ত্যাগ করার সিদ্ধান্তকে নতুন এক দৃষ্টান্ত উল্লেখ করেন তিনি। এসময় দুজনের টেকো মাথা নিয়ে মজা করতেও ছাড়েননি বার্সেলোনার ইতিহাসের অন্যতম সেরা কোচ গার্দিওলা।

গার্দিওলা বলেন, ‘আমি তো টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয় করতে পারিনি। সুতরাং, আমি কেউ না এ বিষয় বিচার করার জন্য। সে যেটা করেছে তা সত্যিই প্রশংসার দাবীদার। আর কোচেরা সাধারণত খারাপ করলেই দল ত্যাগ করে। সুতরাং এটা অস্বাভাবিক কিছু ছিল। নতুন এক দৃষ্টান্তই বলা চলে এটিকে। আর আমাদের মাঝে মিল? অপ্রিয় হলেও তা শুধুমাত্র আমাদের চুলের ক্ষেত্রে।’

এছাড়া খেলোয়াড় জিদানের প্রসংশা করতেও ভুলেননি সাবেক বার্সা ও বায়ার্ন কোচ। গার্দিওলা বলেন, ‘আমি সত্যিই ওর প্রশংশা করছি। কেননা একজন খেলোয়াড় হিসেবেও সে সকলের আদর্শ ছিল। আর ওর এনরিকের (লুইস এনরিকে) সাথে অনেক মিল আছে। কেননা সেও অনেক শিরোপা জিতেছে একজন কোচ এবং খেলোয়াড় হিসেবে।’

এসএস/এসএএস/জেআইএম

আরও পড়ুন