ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘নেইমার ফেরায় আমরা সবাই খুশি’

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:৫০ এএম, ০৬ জুন ২০১৮

দীর্ঘ চার মাস পর পায়ের ইনজুরি কাটিয়ে জাতীয় দলে ফিরেই গোল। এর থেকে ভালো প্রত্যাবর্তন বোধহয় আর হতে পারে না। নেইমারের জন্যেও ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচটি ছিল নিজেকে ফিরে পাওয়ার লড়াই। তার পারফরম্যান্সে যে ঘাটতি থাকবে না সেটা বুঝতে ফুটবল বিশেষজ্ঞ হতে হয় না।

বিশ্বকাপের আগে আন্তর্জাতিক প্রস্তুতি ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। সেই ম্যাচের ৬৮ মিনিটে দুর্দান্ত এক গোল করেন ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নামা নেইমার। তার গোলে উচ্ছ্বসিত দলের সবাই এমনকি কোচও। ওই ম্যাচেই অধিনায়ক হিসেবে মাঠে নামেন গ্যাব্রিয়েল হেসুস। তার কাছেও নেইমারের এরকমভাবে ফিরে আসাটা দলকে আরো বেশি উজ্জীবিত করবে।

ম্যাচে একটি গোলও পাননি ম্যান সিটি তারকা হেসুস। তার পরিবর্তে মাঠে নেমেই গোল করেন লিভারপুল তারকা রবার্তো ফিরমিনো। দুজনেই গোল পাওয়াতে দলের ভেতর প্রতিযোগিতাও বেড়ে গেছে বলে মিক্সড জোনের রিপোর্টারকে জানান। ‘আমি নেইমারের জন্য খুব খুশি। জাতীয় দল এবং পুরো ব্রাজিলিয়ানদের জন্য এটা আনন্দের। দলের ভেতর এখন ভালো একটি প্রতিযোগিতাও হবে।’

সে একটি দুর্দান্ত মৌসুম পার করেছে। যেখানে ইনজুরিতে পড়ে শেষটা ভালো করতে পারেনি। কিন্তু এমনটা হবেই। আমি তাকে অভিনন্দন জানাই ফিরে আসার জন্য। সে গোল করায় আমি খুবই খুশি। সে যদি এমন ভালো পারফর্ম করতে পারে আমি কেন পারবো না! এটা আমাকে ভালো করতে রসদ যোগাবে।’

বিশ্বকাপের পূর্বে আর মাত্র একটি প্রস্তুতি ম্যাচই খেলবে নেইমাররা। সম্প্রতি জার্মানিকে হারানো অস্ট্রিয়ার বিপক্ষে রবিবার ভিয়েনাতে ম্যাচটি খেলবে সেলেসাওরা। জুনের ১৭ তারিখ সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে তিতেবাহিনী। গ্রুপে তাদের অন্য সদস্যরা হলো কোস্টা রিকা ও সার্বিয়া।

আরআর/বিএ

আরও পড়ুন