ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বেলজিয়ামের বিপক্ষে ড্র রোনালদোবিহীন পর্তুগালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:২৬ পিএম, ০৩ জুন ২০১৮

আরও একবার ড্রয়ের বৃত্তেই আটকে রইলো রোনালদোবিহীন পর্তুগাল। ইউরোজয়ী দলটি ঘরের মাঠের বেলজিয়ামের বিপক্ষে শনিবার রাতের প্রস্তুতি ম্যাচে গোলশূন্য ড্র করেছে।

বিশ্বকাপকে সামনে রেখে আগের প্রস্তুতি ম্যাচটিও ড্র করেছিল পর্তুগাল। তিউনিশিয়ার বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলের হতাশার ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় পর্তুগিজদের। ওই ম্যাচটিতেও খেলেননি দলের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

ফিফা র্যাংকিংয়ে পাশাপাশি অবস্থান বেলজিয়াম আর পর্তুগালের। বেলজিয়াম আছে তিন নাম্বারে, পর্তুগাল চারে। মাঠেও সমানে সমান লড়াই হয়েছে দুই দলের। বল দখলের পাশাপাশি আক্রমণেও ছিল সমতা। দুই দলই সমান ৩টি করে গোলমুখে শট নিয়েছিল। সফল হয়নি কেউই।

ঘরের মাঠে শুরুতে চড়াও হয়ে খেলছিল বেলজিয়াম। তবে প্রতিপক্ষকে বিপদে ফেলার মতো কিছু করতে পারেনি। বিরতির আগের শেষ পাঁচ মিনিটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় পর্তুগাল। ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার বের্নার্দো সিলভার শট পোস্ট ঘেঁষে বাইরে যাওয়ার পর আরেক মিডফিল্ডার গনসালো গেদেসের শটও একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধে বেলজিয়াম সবচেয়ে বড় সুযোগটি মিস করে ম্যাচের ৫৫তম মিনিটে। শততম ম্যাচ খেলতে নামা জন ভেরটনঘেনের ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোড়ালো এক শট দারুণ দক্ষতায় বাঁচিয়ে দেন পর্তুগিজ গোলরক্ষক বেতো। ম্যাচে বেলজিয়ামের সেরা সুযোগ ছিল সেটাই।

এমএমআর/জেআইএম

আরও পড়ুন