ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দলের জন্য গাধার খাটুনি খাটতেও প্রস্তুত লেওয়ানডস্কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:০৩ পিএম, ০২ জুন ২০১৮

বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত পোল্যান্ড। দলের প্রধান খেলোয়াড় বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার লেওয়ানডস্কি জানিয়েছেন দলের জন্য করনীয় সবটুকুই করবেন তিনি। বিশ্বকাপ বাছাই পর্বে ১০ ম্যাচে ১৬ গোল করে হয়েছেন ইউরোপ বাছাই পর্বের সর্বোচ্চ গোলদাতা। আর পোল্যান্ড হয়েছে গ্রুপ টপার। লেওয়ানডস্কি নিজেই জানেন দলে তার অবস্থান কোথায়। দলের সেরা তারকা তাই বলেছেন দরকার হলে গাধার খাটুনি খাটবেন তিনি, তবুও যেকোন কিছুর বিনিময়ে দলকে ভাল অবস্থানে দেখতে চান তিনি।

‘আমি জানি হয়ত দলের প্রয়োজনে আমাকে মাঠে গাধার খাটুনি খাটতে হবে, তবে আমি প্রস্তুত। প্রতিপক্ষরা আমার প্রতি বিশেষ নজর দিবে থামানোর জন্য। তবে চেষ্টা করব যখন ২-৩ জন আমাকে আটকে ব্যস্ত রাখতে তখন যেন আমার সতীর্থরা গোল করার সুযোগ পায়। আর ঠিক এমন কাজটাই আমরা করেছিলাম ফ্রান্সে অনুষ্ঠিত ইউরোতে। বিপক্ষ দলের সমস্যাগুলোকে চিহ্নিত করে আমাদের তার সুযোগ নিয়ে আক্রমণ করতে হবে’, ওয়ার্তুলনা পোলস্কা খবরে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথাই বলেন লেওয়ানডস্কি।

যদিও চ্যাম্পিয়ন্স পর্তুগালের কাছে টাইব্রেকে হেরে কোয়ার্টার ফাইনালেই বিদায় নিতে হয় পোল্যান্ডকে, তবুও ওই আসলে দারুণ দলগত খেলা উপহার দায় পুরো পোল্যান্ড দল। এবারও ঠিক এই কাজটিই করার অঙ্গীকার করেছেন পোল্যান্ড দলের অধিনায়ক। ক্লাব পর্যায়ে বায়ার্ন মিউনিখে খেলা এই স্ট্রাইকার বলেছেন, ‘দলের নেতা হিসেবে আমি সবসমই দল নিয়ে ভাবি। আর দলের জন্য ভালটা সবসময়ই গুরুত্বপূর্ণ। তাই দলগতভাবেই দারুণ কিছু উপহার দিতে চাই আমরা পোল্যান্ডসহ পুরো বিশ্ববাসীকে।’

বিশ্বকাপে সেনেগাল, কলম্বিয়া আর জাপানের সঙ্গে ‘এইচ’ গ্রুপে পড়েছে পোল্যান্ড। ১৯শে জুন সেনেগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে দ্যা হোয়াইট এন্ড রেডসরা।

এসএস/আরআর/আরআইপি

আরও পড়ুন