ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রেউসের প্রশংসায় পঞ্চমুখ লো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:০৬ পিএম, ০২ জুন ২০১৮

বলা হয়ে থাকে ইনজুরি থাবায় যদি গ্রাস না হত তবে বর্তমান বিশ্বের সেরাদের কাতারে থাকতেন তিনি। কথাটা কোন দিক থেকেই ফেলনা নয়। অসম্ভব রকমের দ্রুততা আর দক্ষতার অধিকারী জার্মান উইঙ্গার মার্কো রেউস। তবে শুরু থেকে ওই এক ইনজুরিই বার বার বাগড়া দিয়ে এসেছে ক্যারিয়ারকে সেরাদের কাতারে নিতে। জার্মানির হয়ে গেল দুটি টুর্নামেন্টে ওই ইনজুরির কারনেই দল থেকে বাদ পড়েছিলেন।

তবে এবার নতুন করে নিজের নামের প্রতি সুবিচার করার সুযোগ পেয়ে যাচ্ছেন মার্কো রেউস। প্রায় দু’বছর পর ডাক পেয়েছেন জাতীয় দলে, তাও সোজা বিশ্বকাপের মত আসরে। আর দলের কোচ জোয়াকিম লো’ও দারুণ খুশি রেউসকে দলে পেয়ে। রীতিমত রকেটের সাথে তুলনা করলেন নিজের পছন্দের এই শীর্ষকে।

অষ্ট্রিয়ার বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ খেলতে বর্তমানে জার্মান দল অবস্থান করছে অষ্ট্রিয়ার ক্লেগেনফুর্টে। সেখানেই দেওয়া এক সাক্ষাৎকারে রেউস সম্পর্কে লো বলেন, ‘সে অবিশ্বাস্য রকমের দক্ষ ও বুদ্ধিমান একজন খেলোয়াড়। যেকোনো প্রতিপক্ষের জন্য কার্যকরী। সে যেকোনো কিছুতেই পারদর্শী আর সে খুব সহজেই খেলায় মানিয়ে নিতে পারে। খেলায় তার মনোযোগ আর পাসিং সত্যিই অবিশ্বাস্য রকমের নিখুঁত। দলে ও খুব ভাল একটি জায়গা দখল করে আছে আর অষ্ট্রিয়ার বিপক্ষেও ও খেলবে। মার্কো যেন একটা রকেট।’

সর্বশেষ ২০১৬ সালে ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েন রেউস। সেজন্য খেলা হয়নি ইউরো ২০১৬ টুর্নামেন্টে। ২০১১ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হলেও এখন অব্দি জার্মানদের হয়ে খেলেছেন মাত্র ৩০ ম্যাচ।

তাই এবারের বিশ্বকাপে তাকে পেয়ে নিজের খুশির কথা আর আটকে রাখতে পারেনি ২০১৪ ব্রাজিল বিশ্বকাপজয়ী এই অভিজ্ঞ কোচ। তিনি আরও বলেন, ‘এটা আমাদের জন্য খুবই ভাল যে সে আমাদের সাথে আছে। আমাদের জন্য এখন গুরুত্বপূর্ণ মাঠে তাকে সঠিকভাবে ব্যবহার করা। আশা করছি ও আর ইনজুরিতে আক্রান্ত হবে না এবং ওকে নিয়েই আমরা বিশ্বকাপে মাঠে নামতে চাই।’

এসএস/আরআর/এমএস

আরও পড়ুন