ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপে ফিরছেন ‘নিষিদ্ধ’ পেরু অধিনায়ক?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ৩১ মে ২০১৮

বিশ্বকাপ বাছাইপর্বে দারুণ খেললেও ফিফা কর্তৃক নিষেধাজ্ঞার কারণে দল থেকে বাদ পড়েন পেরুর অধিনায়ক পাওলো গুরেরো। গেল ডিসেম্বর থেকেই আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ এই ফুটবলার।

গত অক্টোবরে পেরু অধিনায়ক পাওলো গুরেরো ডোপ টেস্টে পজিটিভ ধরা পড়েন। আর তাতে এক বছরের জন্যে নিষিদ্ধও হন। কিছুদিন পর অবশ্য ফিফা তার শাস্তির মেয়াদ কমিয়ে আনে ছয় মাসে। অর্থাৎ বিশ্বকাপেও খেলতে পারতেন এই অভিজ্ঞ খেলোয়াড়। কিন্তু তখনই বাধ সেঁধে বসে ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি। তারা কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)-কে অনুরোধ করে এ ৩৪ বছর বয়সী পেরুভিয়ানকে ১৪ মাসের নিষেধাজ্ঞা দেয়ার জন্য। আর তাতেই খড়গ নেমে আসে গুরেরোর ওপর।

তবে এবার পেরুর ফেডারেল কোর্ট তার উপর আরোপকৃত এই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। আর তাই বিশ্বকাপে খেলার প্রবল সম্ভাবনা দেখা দিয়েছে গুরেরোর। সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপ দিয়েই আবার জাতীয় দলে ফিরতে যাচ্ছেন স্ট্রাইকার।

অবশ্য গুরেরোকে ফিরিয়ে আনতে অনেক দিন ধরেই সোচ্চার ছিলেন তার সতীর্থ আর অন্যান্য দেশের ফুটবলাররা। বিশ্বকাপে একই গ্রুপে পরা ফ্রান্স অধিনায়ক হুগো লরিস, ডেনমার্ক অধিনায়ক সাইমন কায়ের এবং অস্ট্রেলিয়া অধিনায়ক মাইল জেদিনাক ফিফার কাছে আবেদন করেছিলেন তার এ নিষেধাজ্ঞা যেন তুলে নেয়া হয়। তারা তিনজন ফিফার কাছে এক খোলাচিঠিও পাঠিয়েছিলেন।

এসএস/এমএমআর/পিআর

আরও পড়ুন