ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কে হবেন রিয়ালের পরবর্তী কোচ?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২৮ পিএম, ৩১ মে ২০১৮

আজ হঠাৎ করেই সংবাদ সম্মেলন ডাকেন রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিন বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী কোচ জিনেদিন জিদান। হঠাৎ ডাকায় হয়তো অনেকেই ভেবেছিলেন নতুন মৌসুমের জন্য কোনো ঘোষণা নিয়েই হাজির হতে যাচ্ছেন এই মাস্টারমাইন্ড কোচ। তবে না, রীতিমত সকলকে হতভম্ব করে দিয়ে ঘোষণা দিলেন আর থাকছেন না মাদ্রিদে।

২০১৬ সালে রাফায়েল বেনিতেজকে বরখাস্ত করার পর দলের সভাপতি ফ্লোরেন্তিনা পেরেজ কোচ হিসেবে আনেন জিদানকে। তারপর থেকেই রীতিমত আকাশে উড়ছিল লস ব্লাঙ্কোসরা। ৩ মৌসুমে দলের হয়ে জিতেছেন মোট ৯টি ট্রফি। টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের বিরল এক কীর্তি ও গড়েছেন এই মৌসুমে। তাই তার হঠাৎ এই পদত্যাগের সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না অল হোয়াইটস সমর্থকেরা।

তবে ইতিমধ্যেই কে হবেন পরবর্তী মাদ্রিদ কোচ, তা নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা-কল্পনা। তবে মাদ্রিদের বিশ্বস্ত সোর্সগুলো বলছে, বিশ্বজয়ী বর্তমান জার্মান কোচ জোয়াকিম লো, ইংলিশ দল টটেনহ্যামের আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো আর চেলসির ইতালিয়ান কোচ এন্টোনিও কন্তে আছেন মাদ্রিদ পরবর্তী কোচ হওয়ার তালিকায়।

তবে সাবেক মাদ্রিদ খেলোয়াড় গুতির সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বর্তমানে রিয়াল মাদ্রিদ যুব দলের কোচ ও আছেন পরবর্তী মাদ্রিদ কোচ হওয়ার দৌঁড়ে।

এসএস/এমএমআর/জেআইএম

আরও পড়ুন