ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাটিতে পা রেখেই রাশিয়া যাবো আমরা : ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ৩০ মে ২০১৮

বার্সেলোনা ছেড়ে নতুন মৌসুমে ইনিয়েস্তা এখন জাপানিজ ক্লাব ভিসেল কোভের হয়ে মাঠে নামার অপেক্ষায়। তবে ভিসেল কোভের হয়ে মাঠে নামার আগে বিশ্বকাপের মত অগ্নিপরীক্ষার সামনে। ২০১০ বিশ্বকাপের ফাইনালে তার গোলেই নেদারল্যান্ডসকে হারিয়ে শিরোপা ঘরে তোলে স্পেন।

তাই হট ফেভারিট হয়েই ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ খেলতে যায় স্পেন। তবে আশার পারদ এতটাই ছিল যে, গ্রুপ পর্ব থেকেই ভূপাতিত হতে হয় স্পেন সম্রাজ্যকে, বিধ্বস্ত হয় ঐতিহ্যবাহী তিকি-তাকা ফুটবল। তাই এবারের বিশ্বকাপে নামার আগে বেশ সতর্ক এই স্প্যানিশ কিংবদন্তী ফুটবলার।

এবারও বিশ্বকাপের অন্যতম ফেবারিট স্পেন। রাশিয়া যাওয়ার আগে স্প্যানিশ বিশ্বকাপ বিজয়ী এই তারকা জানিয়ে রাখলেন, মাটিতে পা রেখেই বিশ্বকাপে খেলতে যাচ্ছেন তারা।

ইনিয়েস্তা বলেন, ‘তরুণ আর অভিজ্ঞদের মিশেলে এবার খুব ভাল একটি দল আছে আমাদের। অনেক প্রত্যাশা নিয়েই আমরা বিশ্বকাপে খেলতে যাচ্ছি। গত ইউরো আর ব্রাজিল বিশ্বকাপ থেকে যা শিক্ষা নেওয়ার তা নিয়েছি। অর্থাৎ আমাদের পা মাটিতেই আছে। আপাতত ভাল খেলে ধাপে ধাপে সামনে এগিয়ে যেতে চাই, পরে না হয় শিরোপা জয়ের দিকে লক্ষ্য দেওয়া যাবে।’

নতুন ক্লাব ভিসেল কোভেতে নিজেকে খাপ খাওয়ানো নিয়েও কথা বলেন আন্দ্রেস ইনিয়েস্তা। সেখানে কোন সমস্যা হচ্ছে না বলে জানান মাঝমাঠের অভিজ্ঞ এই কাণ্ডারি, ‘আমি এখানে স্বাচ্ছন্দ্য বোধ করছি আর ব্যাক্তিগত কারণে এটা আমার জন্য দারুণ এক সুযোগ। আশা করি আমার এখানে আসার সিদ্ধান্ত ভুল হবে না।’

এসএস/আইএইচএস/জেআইএম

আরও পড়ুন