ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দু’দিন আগেই ব্রাজিলের অনুশীলনে যোগ দিলেন ফিরমিনো

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:০৮ পিএম, ২৯ মে ২০১৮

ইংলিশ প্রিমিয়ার লিগে লড়াই ছিল তাদের। লিভারপুলের রবার্তো ফিরমিনো আর ম্যানচেস্টার সিটির গ্যাব্রিয়েল হেসুসের লড়াইটা এখন বিশ্বকাপে ব্রাজিল দলের একাদশে জায়গা পাওয়া নিয়েও। ব্রাজিল কোচ তিতে হেসুস নাকি ফিরমিনোকে রাখবেন নেইমারদের সঙ্গে একাদশে, তা নির্ভর করছে বিশ্বকাপ শুরুর আগের এই ক’দিনে তাদের পারফরম্যান্সের উপর। এমন এক সময় কী আর অনুশীলন ছেড়ে ছুটি কাটানো যায়?

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পরও কয়েকদিনের ছুটি ছিল লিভারপুলের স্ট্রাইকার রবার্তো ফিরমিনোর; কিন্তু দু’দিন আগেই সোমবার ২৬ বছর বয়সী এ স্ট্রাইকার ইংল্যান্ডের টটেনহ্যাম ট্রেনিং সেন্টারে দলের সঙ্গে যোগ দিয়েছেন। মঙ্গলবার তার ফিটনেস পরীক্ষা দেয়ার কথা।

‘দেশে সময় কাটানোর জন্য আমার আরো দুই দিন সময় ছিল; কিন্তু আমি আগেই অনুশীলন ক্যাম্পে যোগ দিলাম’- ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের ওয়েবসাইটে দেয়া ফিরমিনোর সাক্ষাৎকারে তার মনোভাবের কথাই প্রকাশ পেয়েছে। তিনি বুঝিয়েছেন মাঠে প্রথম থেকে সুযোগ পাওয়ার জন্য হেসুসের সঙ্গে কতটা লড়াই করতে প্রস্তুত লিভারপুলের জার্সি গায়ে ২৭ গোল করা এ স্ট্রাইকার।

ম্যানচেস্টার সিটির হেসুস ঘরোয়া মৌসুম শেষ করে আগেই ব্রাজিলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন। লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল মাদ্রিদের মার্সেলোরা ছুটি কাটাবেন আরো দুইদিন; কিন্তু সেই অবকাশে থাকাটাকে সমিচিন মনে করেননি ফিরমিনো। তার প্রতিদ্বন্দ্বি যে আরেক গোলমেশিন হেসুস! ম্যানসিটির জার্সিগায়ে ১৭ গোল করেছেন ২১ বছর বয়সী সাও পাওলোর এ যুবক।

৩ জুন ফিরমিনোর ক্লাব লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবেন নেইমাররা। যে কারণে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা এখন অনুশীন করছে টটেনহ্যামে। এ ম্যাচের পর আরো ৫ দিন এখানেই অনুশীলন চালিয়ে যাবে তিতের দল। এরপর নেইমাররা উড়ে যাবে অস্ট্রিয়ায়। সেখানে ১০ জুন স্বাগতিকদের সঙ্গে বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল।

আরআই/আইএইচএস/আরআইপি

আরও পড়ুন