ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লন্ডনে ডোপ টেস্টের মুখে নেইমাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৯ মে ২০১৮

বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে বিভিন্ন দেশের ফুটবলাররা। ব্রাজিলও এর বাইরে নয়। লন্ডনে বিশ্বকাপ ক্যাম্প গড়েছে তিতে বাহিনী। কিন্তু সেখানেই উদ্ভট পরিস্থিতির সম্মুখীন হতে হলো তাদেরকে। লন্ডনে হঠাতই ডোপ টেস্টের মুখোমুখি হতে হয়েছে নেইমারদের।

অনুশীলনের জন্য সোমবার লন্ডনে পৌঁছায় নেইমাররা। দলের সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলা খেলোয়াড়রা না থাকলেও ছিলেন অন্যান্য সবাই। সেখানেই এন্টি-ডোপিং এজেন্সিদের জেরার মুখে পড়তে হয় তাদের। ব্রাজিল বিশ্বকাপ সদস্যের ২০ জনকে পরীক্ষা দিতে হয় এন্টি-ডোপিং প্রতিষ্ঠানের কাছে। নেইমার, কৌতিনহো, পাউলিনহোসহ প্রায় সবাই এই পরীক্ষা দিয়েই ইংল্যান্ডে অনুশীলন করার অনুমতি পান। তবে দলের সঙ্গে ছিলেন না মার্সেলো, ফিরমিনো এবং কাসেমিরো। তবে কোন খেলোয়াড় ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছেন কিনা সে ব্যাপারে কিছু জানায়নি তারা।

মূলত বিশ্বকাপের আগে খেলোয়াড়দের নিষিদ্ধ মাদক নেওয়ার ব্যাপারে সোচ্চার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)। ডোপ থেকে ইতোমধ্যে নিস্তার পেয়েছে রুশ ফুটবল দল। কয়েকদিন আগেই, ওয়ার্ল্ড এন্টি ডোপিং এজেন্সি (ওয়াডা) রাশিয়াকে আনুষ্ঠানিকভাবে ডোপ মুক্ত দাবি করে।

আরআর/এমএস

আরও পড়ুন