ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করছেন নয়্যার-বোয়াটেং

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৯ মে ২০১৮

বিশ্বকাপ ধরে রাখার মিশনে এবারের রাশিয়া বিশ্বকাপে নামবে ৪ বারের বিশ্ব চ্যাম্পিয়ন্স জার্মানি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবে ধরা হচ্ছে ইয়োকিম লো’র দলকে। তবে সব কিছু ঠিকঠাক মত চললেও এক ইনজুরি যেন লো’র কপালে চিন্তার ভাঁজ এঁকে দিচ্ছে।

দলের অধিনায়ক, গোলবারের অতন্দ্র প্রহরী নয়্যার সেই যে মৌসুমের শুরুতে ইনজুরিতে পড়েছেন এখন অব্দি পুরোপুরি ফিট হয়ে মাঠে নামতে পারেননি বিশ্বসেরা এই গোলরক্ষক। ইনজুরিতে কবলে পড়েছেন দলের আরেক সেরা খেলোয়াড় জেরম বোয়াটেং। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হ্যামসট্রিং ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন এই জার্মান রক্ষনসৈনিক।

তবে এই সোমবার জার্মানি দলের প্রস্তুতি ক্যাম্প দক্ষিণ টেরলের এপ্পানে যোগ দিয়েছে এই দুই সেনানী। নয়্যার পুরো দলের সাথে ট্রেনিং করলেও বোয়েটাং নিজে নিজেই কিছু ফিটনেস ট্রেনিং করেছে। সম্ভবত বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো খেলা হচ্ছেনা তার।

তবে মাঠে ফেরার ব্যাপারে বেশ আশাবাদী নয়্যার। পুরোপুরিভাবে প্রস্তুতি শুরু করে দিয়েছেন দলের আরেক গোলরক্ষক বার্সেলোনার মার্ক আন্দ্রে টার স্টেগেনের সাথে। তবে বোয়াটেং বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে না পারলেও বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই হয়ত পুরোপুরি ফিট হয়ে যাবেন। সেরকম প্রত্যাশাই করছেন দলের কোচ ইয়োকিম লো।

এসএস/আরআর/আরআইপি

আরও পড়ুন