ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইকার্দির দাম ৪০০ মিলিয়ন ইউরো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:০০ পিএম, ২৮ মে ২০১৮

টাকা নিয়ে ফুটবলারদের কিনতে যেভাবে দলের মালিকরা ছুটছেন তাতে অচিরেই কয়েকদিন পর অঙ্কটা হাজার মিলিয়নে দাঁড়াবে। এক মৌসুম আগেই নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোতে কিনে নেয় পিএসজি। কৌতিনহো এবং এমবাপ্পেকেও দলে ভেড়াতে দেড়শো মিলিয়নের বেশি খরচ করতে হয় ক্লাবগুলোকে। ইকার্দি দাম যেন তাদের সবাইকেই ছাড়িয়ে গেল। ইন্টার মিলানের ক্লাব প্রেসিডেন্টের মতে তার দাম ৪০০ মিলিয়ন ইউরো!

গেল মৌসুমে ব্যাক্তিগতভাবে দুর্দান্ত সময় পাড় করেছেন ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি। হয়েছেন যৌথভাবে সিরি-এ’র সর্বোচ্চ গোলদাতা। দলকে একাই টেনে নিয়ে গিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে। তাই তাকে পাওয়ার জন্য ইতোমধ্যেই প্রস্তুতি নেওয়া শুরু করেছে ইউরোপের বড় বড় দলগুলো । সেই দলে এবার যোগ দিয়েছে আরেক ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। তবে ইন্টারের সভাপতি এরিক থহির বলে দিয়েছেন কোন ইতালিয়ান ক্লাবের জন্যই ইকার্দি না। অর্থাৎ কোন ইতালিয়ান ক্লাবের কাছেই বিক্রি করা হবেনা ইকার্দিকে।

বর্তমানে ইকার্দির রিলিজ ক্লস ১১০ মিলিয়ন ইউরো। তবে নতুন চুক্তি করলে ১৫০ মিলিয়নে গিয়ে পৌঁছবে এই অঙ্ক। ইউরোপের অন্যান্য দলগুলোর জন্য রিলিজ ক্লস চুক্তি অনুযায়ী ১১০ মিলিয়ন থাকলেও ইতালিয়ান ক্লাবগুলোর জন্য তা ৪০০ মিলিয়ন হবে বলে বলেছেন ইন্টার মিলান সভাপতি।

জুভেন্টাসের সঙ্গে ইকার্দিকে নিয়ে চুক্তির ব্যাপারে থহির বলেন, ‘ইকার্দির বর্তমান রিলিজ ক্লস হচ্ছে ১১০ মিলিয়ন, যেকোনো ক্লাবই এই অর্থ নিয়ে ইন্টারের কার্যনির্বাহীদের সাথে যোগাযোগ করতে পারেন। কিন্তু ইতালিতে তার মূল্য আরও বেশি। তার মূল্য ২০০, ৩০০ এমনকি ৪০০ মিলিয়ন ইউরোও ধরা হতে পারে তখন।’

তবে এই মৌসুমেও হয়তো ইন্টারেই থেকে যাবেন তিনি। কিছুদিন আগে এমন তথ্যই দিয়েছিলেন তার স্ত্রী-এজেন্ট ওয়ান্ডা নারা। উল্লেখ্য যে, ক্লাবের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখালেও আর্জেন্টিনার জন্য ঘোষিত ২৩ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা হয়নি ইকার্দির।

এসএস/আরআর/জেআইএম

আরও পড়ুন